kalerkantho


সাত দিন পর ভোলা-লক্ষ্মীপুর ফেরি চালু

ভোলা প্রতিনিধি   

২১ মার্চ, ২০১৬ ০০:০০



সাত দিন বন্ধ থাকার পর গত শনিবার রাত থেকে ভোলা-লক্ষ্মীপুর নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে, ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নের ফেরিঘাট এলাকায় স্রোতের তীব্রতা এখনো কমেনি।

ফলে ফের ভাঙনের আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

ঘাট সূত্র জানায়, পাইলিং ভেঙে যাওয়ায় ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এতে করে গত ১৩ মার্চ থেকে ফেরি বন্ধ রাখা হয়। ফলে বন্ধ হয়ে যায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ ২১ জেলার যোগাযোগের অন্যতম মাধ্যম ভোলা-লক্ষ্মীপুর নৌপথ। বহু যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাকসহ ভোলা ও লক্ষ্মীপুরের দুই পাড়ে শত শত যানবাহন আটকা পড়ে। চরম ভোগান্তিতে পড়ে পরিবহন শ্রমিকরা। লাখ লাখ টাকার কাঁচা মাল নষ্ট হয়ে যায়।

ভোলা-লক্ষ্মীপুর ফেরি সার্ভিসের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আলম হাওলাদার বলেন, ‘শনিবার রাত ১১টার দিকে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর হাট থেকে তিনটি যাত্রীবাহী বাস ও সাতটি মালবাহী ট্রাক নিয়ে ফেরি কনকচাঁপা ছাড়ে। ইলিশা ফেরিঘাটে যানবাহন লোড-আনলোড করার পর একইভাবে ওই ফেরিটি প্রায় ১০টি যানবাহন নিয়ে রাত ৩টার দিকে লক্ষ্মীপুরের উদ্দেশে ছাড়ে।

এরপর থেকে নিয়মিত চলাচল শুরু হয়। তবে, ইলিশা ঘাট এলাকায় স্রোতের তীব্রতা এখনো কমেনি। ফলে ফের ভাঙনের আশঙ্কা রয়ে গেছে। এ নৌপথে অন্তত দুই হাজার যানবাহন পারাপার হচ্ছে বলে জানান ফেরির এ কর্মকর্তা। ’


মন্তব্য