kalerkantho

মঙ্গলবার । ১৭ জানুয়ারি ২০১৭ । ৪ মাঘ ১৪২৩। ১৮ রবিউস সানি ১৪৩৮।


মনোনয়ন না পাওয়ায় গাছ কাটল সমর্থকরা

চাঁদপুর প্রতিনিধি   

২১ মার্চ, ২০১৬ ০০:০০



মনোনয়ন না পাওয়ায় গাছ কাটল সমর্থকরা

চাঁদপুরের ফরিদগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পছন্দের প্রার্থী মনোনয়ন না পাওয়ায় ক্ষমতাসীন দলের একাংশের কর্মীরা সড়কের পাশের দুই শতাধিক গাছ কেটে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে উপজেলার বালিথুবা ইউনিয়নের পাটোয়ারী বাজার-বালিথুবা বাজার সড়কে ওই ঘটনা ঘটে। এ ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত শনিবার ফরিদগঞ্জের ১৪টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে প্রার্থীদের তালিকা প্রকাশ করে আওয়ামী লীগ। এতে বর্তমান স্থানীয় এমপি ড. মো. শামছুল হক ভূঁইয়া ঘনিষ্ঠ চেয়ারম্যান প্রার্থী হারুনুর রশিদ মনোনয়ন পাননি। মনোনয়ন দেওয়া হয় ২০০৮ সালে আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী মুহাম্মদ সফিকুর রহমানের নিকটাত্মীয় জি এম তাবাসসুমকে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে হারুনুর রশিদের সমর্থকরা পাটোয়ারী বাজার-বালিথুবা বাজার সড়কের দুই পাশের দুই শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে। একই সঙ্গে তারা স’মিল থেকে নেওয়া গাছের গুঁড়ি ফেলে সড়কটিতে যান চলাচল বন্ধ করে দেয়।

তবে মনোনয়নবঞ্চিত হারুনুর রশিদ দাবি করেন, ‘আমার লোকজন গাছ কাটেনি। কেউ কেউ গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধের চেষ্টা করেছে। আমি তাদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেছি। ’

উপজেলা বন কর্মকর্তা সফিকুল আমিন আপেল বলেন, অংশীদারি ভিত্তিতে সামাজিক বনায়ন প্রকল্পের অধীনে ২০০০ সালে ওই সড়কে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়। ওই সব গাছ কেটে ফেলার ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ফরিদগঞ্জ থানার ওসি মো. আবুল কালাম জানান, খবর পেয়ে শনিবার রাত ১টার দিকে ঘটনাস্থলে পুলিশ গিয়ে সড়ক থেকে গাছগুলো অপসারণ করে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য