kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


সড়কে ঝরল সাত প্রাণ

প্রিয় দেশ ডেস্ক   

২০ মার্চ, ২০১৬ ০০:০০



সড়কে ঝরল সাত প্রাণ

সৈয়দপুর-রংপুর মহাসড়কের কামারপুকুর বাজারে বিভাজকের সঙ্গে ধাক্কা লেগে পত্রিকাবাহী পিকআপের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে চালক মারা যান। ছবিটি গতকাল তোলা। ছবি : কালের কণ্ঠ

একাধিক স্থানে সড়ক দুর্ঘটনায় দুই শিশু শিক্ষার্থীসহ সাতজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে অন্য একজন। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সাভার (ঢাকা) : আশুলিয়ায় যাত্রীবাহী একটি বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। তাঁরা হলেন জাকির হোসেন ও রেজাউল করিম। তাঁরা পিকআপ ভ্যানের যাত্রী ছিলেন। নিহতদের বাড়ি মানিকগঞ্জের সদর থানার গড়পাড়া গ্রামে। দুর্ঘটনায় আহত হয়েছে আরো আটজন। তাদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। শনিবার দুপুরে আশুলিয়ার আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কের মরাগাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আশুলিয়া থানার ওসি মহসিনুল কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হবিগঞ্জ : নবীগঞ্জের পানিউমদা এলাকায় ক্রিকেট খেলা দেখতে গিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী ইউনিক পরিবহনের চাপায় পলি আক্তার (৭) নামের এক স্কুল ছাত্রী নিহত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পলি বড়কান্দি গ্রামের কামাল মিয়ার মেয়ে ও বড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিল। ছাত্রী নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ জনতা ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে। এতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে পুলিশ। পরে ঘাতক বাসসহ ইউনিক পরিবহনের তিনটি বাস আটক করে এলাকাবাসী।

ফরিদপুর : ফরিদপুরে মোটরসাইকেল চাপায় জিয়াদ আলী (৭) নামের এক স্কুল ছাত্র নিহত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে শহরের ভাজনডাঙ্গা বক্ষব্যাধি হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে। জিয়াদ সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের ভাজনডাঙ্গা এলাকার বাসিন্দা দানেশ আলীর ছেলে এবং শহরের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল। প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় জিয়াদ আলী বক্ষব্যাধি হাসপাতালের সামনে রাস্তা পার হচ্ছিল। এ সময় এক মোটরসাইকেল চালক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে গুরুতর আহত হয় সে। পরে তাকে প্রথমে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত ৩টার দিকে জিয়াদ মারা যায়।

পিরোজপুর : স্বরূপকাঠিতে সড়ক দুর্ঘটনায় মো. রমজান হোসেন (১৪) নামের এক কিশোর নিহত হয়েছে। গত শুক্রবার রাতে জগন্নাথকাঠি-চাঁদকাঠি সড়কের নফিজ খার ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রমজান উপজেলার সারেংকাঠি গ্রামের রফিকুল ইসলামের ছেলে। আলকিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে বাড়ি ফেরার পথে একটি টমটম তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হয় রমজান।

সৈয়দপুর (নীলফামারী) : সৈয়দপুরে সংবাদপত্র বহনকারী একটি পিকআপ ভ্যান দুর্ঘটনায় চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন পিকআপ ভ্যানের হেলপার। শনিবার সকালে সৈয়দপুর-রংপুর মহাসড়কের কামারপুকুর বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত বিশাল বগুড়া সদরের ফাঁপোর ইউনিয়নের কহিতকুল গ্রামে মো. সবুজের ছেলে। আহত শহিদুল ইসলাম বগুড়া সদরের টুপিগ্রামের আজিমুদ্দিনের ছেলে।

দিনাজপুর : দিনাজপুরের বিরলে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে সঞ্জয় (১৪) নামের অষ্টম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তার দুই সহপাঠী। তাদের আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বিরল থানার পরিদর্শক তাপস চন্দ্র পণ্ডিত জানান, থানায় সাধারণ ডায়েরির পর নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


মন্তব্য