kalerkantho


চট্টগ্রামে ঘুমন্ত শিশুর মৃত্যু নিয়ে রহস্য

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ মার্চ, ২০১৬ ০০:০০



রাজধানীর রামপুরার বনশ্রী এলাকায় দুই শিশুর মৃত্যুর পর ময়নাতদন্তে হত্যার আলামত পাওয়ার ঘটনাটি ব্যাপক আলোচিত হয়। এ ঘটনায় শিশুদের মাকে গ্রেপ্তার করা হয়। চট্টগ্রাম নগরেও এক শিশুর মৃত্যু নিয়ে রহস্য দেখা দিয়েছে।

গতকাল শুক্রবার ভোরে চট্টগ্রাম নগরের খুলশী থানার টাইগারপাস রেলওয়ে কলোনিতে মাহিমা আক্তার রিপা (সাড়ে পাঁচ বছর) নামের শিশুর লাশ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার রাতে মায়ের সঙ্গে খাওয়া-দাওয়া করে ঘুমিয়েছিল সে। সকালে ঘুম থেকে জাগাতে গিয়ে দেখা যায় সে মৃত। শিশুটির এমন মৃত্যুর খবর পেয়ে খুলশী থানা পুলিশ ঘটনাস্থলে যায় এবং মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

এ বিষয়ে খুলশী থানার ওসি নিজাম উদ্দিন কালের কণ্ঠকে বলেন, রেলওয়ে কলোনির ১২ নম্বর ভবনের শাহিন আলমের ভাড়াটিয়া আফরোজার মেয়ে রিপা রাতে মায়ের সঙ্গে ঘুমিয়েছিল। কিন্তু গতকাল ভোরে তাকে মৃত পাওয়া যায়। ঠিক কী কারণে শিশুর মৃত্যু হয়েছে তা বোঝা যাচ্ছে না। শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এ ছাড়া শিশুর মাও জানিয়েছে, রিপা অসুস্থ ছিল না। এ কারণে মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য রিপার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।


মন্তব্য