kalerkantho


পুঠিয়ায় কুপিয়ে বৃদ্ধকে হত্যা

চার স্থানে মিলল চার লাশ

প্রিয় দেশ ডেস্ক   

১৯ মার্চ, ২০১৬ ০০:০০



রাজশাহীর পুঠিয়ায় এক বৃদ্ধকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ছাড়া গাইবান্ধার সাদুল্যাপুর, গোপালগঞ্জ, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী ও জয়পুরহাটের কালাই থেকে এক কিশোরসহ চারজনের লাশ উদ্ধার করা হয়েছে।

কালের কণ্ঠর প্রতিনিধিদের পাঠানো খবর :

রাজশাহী : রাজশাহীর পুঠিয়ায় জমির বিরোধ নিয়ে নজরুল ইসলাম (৫৫) নামে এক বৃদ্ধকে হাতুড়ি দিয়ে পেটানোর পর কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। তিনি উপজেলার গোণ্ডগোহালী পূর্বপাড়া গ্রামের বাসিন্দা। শুক্রবার গোণ্ডগোহালী পূর্বপাড়া গ্রামের শমসেরের ছেলে আসাব আলী বৃদ্ধকে হত্যা করে। পরে এলাকাবাসী তাকে আটক করে পুলিশে দিয়েছে।

এলাকাবাসী জানায়, নজরুল ইসলাম গতকাল সকাল ৮টার দিকে গোণ্ডগোহালী নিমতলা মোড় থেকে বাইসাইকেলে বাড়ি ফিরছিলেন। এ সময় আসাব বাইসাইকেলের গতিরোধ করে হাতুড়ি দিয়ে নজরুলকে পিটিয়ে মাটিতে ফেলে দেয়। পরে তাঁকে ছুরি দিয়ে কুপিয়ে হত্যা নিশ্চিত করে লাশটি ব্রিজের নিচে ফেলে পালানোর চেষ্টা করে। এ সময় এলাকাবাসী জানতে পেরে তাকে ধাওয়া দিয়ে আটক করে পুলিশে হস্তান্তর করে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

এ ব্যাপারে নিহতের ভাই শহিদুল ইসলাম জানান, এর আগেও আসাব কয়েকবার নজরুলের দুই ছেলের ওপর আক্রমণ চালিয়েছিল। তাদের পরিবারের সদস্যদের হত্যার জন্য আসাব কয়েকবার চেষ্টা চালায়।

এ বিষয়ে পুঠিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আসলাম উদ্দিন জানান, জমিজমা নিয়ে বিরোধের জেরে ওই বৃদ্ধকে প্রথমে পিটিয়ে এবং পরে কুপিয়ে হত্যা করে আসাব। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। পুঠিয়া থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান জানান, এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

গাইবান্ধা : গাইবান্ধার সাদুল্যাপুরে মো. মিজানুর রহমান (১৯) নামে এক ভ্যানচালকের রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার জামালপুর ইউনিয়নের পাতিল্যাকুড়া গ্রামের একটি বাঁশঝাড় থেকে শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে লাশটি উদ্ধার করা হয়। নিহত মিজানুর রহমান জামালপুর ইউনিয়নের হামিন্দপুর গ্রামের মফিজল হকের ছেলে।

জানা গেছে, মিজানুর পেশায় ভ্যানচালক ছিলেন। গত বৃহস্পতিবার বিকেলে তিনি ব্যাটারিচালিত রিকশাভ্যান নিয়ে বাড়ি থেকে বের হন। রাত ১০টার দিকেও তিনি পরিবারের লোকজনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছিলেন। কিন্তু রাতে বাড়ি ফেরেননি। শুক্রবার সকালে পাতিল্যাকুড়া গ্রামের একটি বাঁশঝাড়ে তাঁর লাশ দেখতে পায় স্থানীয়রা। দুপুরে লাশ উদ্ধার করে পুলিশ।

সাদুল্যাপুর থানার ওসি মো. ফরহাদ ইমরুল কায়েস জানান, মিজানুরের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। এ ছাড়া তাঁর বাম চোখ উপড়ে ফেলা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দুর্বৃৃত্তরা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার পর তাঁর ভ্যানটি নিয়ে যায়। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে নিখোঁজের এক দিন পর একটি বিল থেকে কালাম শেখ (৬০) নামের এক গ্রাম পুলিশের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার তাড়গ্রাম বিল থেকে লাশটি উদ্ধার করা হয়। কালাম শেখ সদর উপজেলার বলাকইড় গ্রামের বাসিন্দা।

বৌলতলী পুলিশ ফাঁড়ির এসআই ফরিদুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার ভোরে মাছ ধরার জন্য বাড়ি থেকে বের হন কালাম শেখ। শুক্রবার দুপুরে তাড়গ্রাম বিলে তাঁর লাশ দেখতে পায় এলাকাবাসী। পরে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ধানক্ষেত থেকে শুক্রবার সকালে মজনু ওরফে ভোলা নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার পাথরডুবি ইউনিয়নের পাথরডুবি গ্রামের মজর আলীর ছেলে।

ভোলার স্বজনরা জানায়, বৃহস্পতিবার রাতে তিনি টিভি দেখার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। শুক্রবার সকালে উপজেলার সদর ইউনিয়নের খয়বরের মোড় এলাকার উত্তর পাশে তাঁর লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

জয়পুরহাট : জয়পুরহাটের মোলামগাড়ী-দুপচাঁচিয়া সড়কে কালাই উপজেলার হাজিপাড়া মাঠে নুর মোহাম্মদ ভোলা নামে এক কিশোরের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতের কোনো এক সময় তাকে হত্যা করা হয়েছে। ভোলা কালাই উপজেলার বেগুন গ্রামের মোজাহার আলীর ছেলে। সে পড়াশোনার পাশাপাশি ভ্যানগাড়ি চালাত। এ ঘটনায় কালাই থানায় একটি মামলা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, স্থানীয় বেগুন গ্রাম মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্র নুর মোহাম্মদ ভোলা বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্যানযোগে দুজন যাত্রী নিয়ে ময়েশপুর যায়। শুক্রবার সকালে হাজিপাড়া মাঠে স্থানীয়রা তার গলাকাটা লাশ দেখতে পেয়ে খবর দিলে লাশ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ।


মন্তব্য