kalerkantho

25th march banner

না.গঞ্জে গার্মেন্টস খুলে দিতে বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৬ ০০:০০



সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড অঞ্চলের অনন্ত হুয়াসিয়াং নামের কারাখানটি খুলে দেওয়া এবং গ্রেপ্তারকৃত শ্রমিকদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে শহরের চাষাঢ়া নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

কারখানার শ্রমিক রুহুল আমিনের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ, নারায়ণগঞ্জ জেলার সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, সহসাধারণ সম্পাদক দিলীপ দাস, শ্রমিক নূরজাহান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, অনন্ত হুয়াসিয়াং কারখানার মালিককে প্রতারণা বন্ধ করে শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নিয়ে কারখানা চালু করতে হবে। গ্রেপ্তারকৃত শ্রমিকদের নিঃশর্ত মুক্তি ও তাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে শ্রমিক হয়রানি বন্ধ করতে হবে। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে। অন্যথায় আগামী ২০ মার্চ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়ে কর্মসূচি পালন করা হবে।

১৯ শ্রমিককে সাময়িক বরখাস্ত

এদিকে অনন্ত হুয়াশিং লিমিটেডের ১৯ শ্রমিককে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বরখাস্তের নোটিশ ইপিজেডের প্রধান ফটকে ঝুলিয়ে দেওয়া হয়। গত ১৪ মার্চ কারখানার সুপারভাইজারকে মারধরসহ একাধিক অভিযোগে তাদের বরখাস্ত করা হয়।

গার্মেন্টের ম্যানেজার (প্রশাসন) সৈয়দ ফজলে মুনীর ইয়াহ-ইয়া জানান, আগামী সাত দিনের মধ্যে বরখাস্তকৃত শ্রমিকদের কাছে ঘটনার সন্তোষজনক ব্যাখ্যা চাওয়া হয়েছে। ব্যাখ্যা না দিলে তাদের স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।


মন্তব্য