kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


কুমিল্লায় সেপটিক ট্যাংকে কঙ্কাল

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৮ মার্চ, ২০১৬ ০০:০০



কুমিল্লায় একটি বেসরকারি কলেজের সেপটিক ট্যাংক থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার রাত ৯টার দিকে সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ডিগ্রি কলেজের সেপটিক ট্যাংক থেকে কঙ্কালটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, বুধবার সন্ধ্যার দিকে চৌয়ারা আদর্শ ডিগ্রি কলেজে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। পরে শ্রমিকরা সেপটিক ট্যাংক পরিষ্কার করার সময় একটি কঙ্কাল দেখতে পায়। খবর পেয়ে রাত সাড়ে ৯টায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ট্যাংক ভেঙে কঙ্কালটি উদ্ধার করে।

এ ব্যাপারে সদর দক্ষিণ থানার পরিদর্শক (তদন্ত) মো. আইয়ুব জানান, কঙ্কালটি পুরুষের বলে ধারণা করা হচ্ছে। ওই এলাকায় কারো নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়নি। কঙ্কালটি এলাকার কারো নয় বলে মোটামুটি নিশ্চিত হওয়া গেছে। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা তাকে অন্য কোথাও থেকে এনে হত্যার পর লাশ সেপটিক ট্যাংকে ফেলে গেছে। তিনি আরো জানান, বৃহস্পতিবার সকালে হাড়ের কিছু অংশের নমুনা সংগ্রহ করে ল্যাব টেস্টের জন্য পাঠানো হয়েছে। কঙ্কাল কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

টঙ্গীতে শ্রমিকের লাশ উদ্ধার

এদিকে টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি জানান, টঙ্গীর ভাদাম এলাকার মাঠ থেকে গতকাল বৃহস্পতিবার জাকির শিকদার নামের এক পোশাক শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি কীটনাশক পানে আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

জাকির শিকদার ভাদাম এলাকার গ্যালাক্সি সোয়েটারস অ্যান্ড ইয়ার্ন ডায়িং লিমিটেড কারখানার শ্রমিক ছিলেন। স্ত্রী আসমা আক্তারকে নিয়ে তিনি একই এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তিনি পটুয়াখালীর মির্জাগঞ্জের ময়দা শ্রীনগর গ্রামের মৃত আজাহার শিকদারের ছেলে।

জানা যায়, পারিবারিক কলহের জের ধরে এর আগেও একবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছিলেন জাকির। ঘটনার আগের রাতে (বুধবার) জাকির ও তাঁর স্ত্রীর মধ্যে কথাকাটাকাটি হয়। এর জের ধরে গতকাল ডিউটি টাইমের দুই ঘণ্টা আগে ভোর ৫টার দিকে তিনি বাসা থেকে বেরিয়ে যান। সকাল সাড়ে ৮টার দিকে এলাকার একটি নির্জন মাঠে তাঁর লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। এ ঘটনায় মামলা হয়েছে।

ফরিদপুরে বৃদ্ধের লাশ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর জানান, সদর উপজেলায় অজ্ঞাতপরিচয় এক বৃদ্ধের (৬৫) হাত বাঁধা লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে পুলিশ উপজেলার মল্লিকপুর গ্রামের একটি মাঠ থেকে লাশটি উদ্ধার করে। পরে তা ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


মন্তব্য