kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


যৌন হয়রানির প্রতিবাদের জের

সিলেটে যুবলীগকর্মীর ছুরিকাঘাতে যুবক খুন

সিলেট অফিস   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



সিলেটে যুবলীগকর্মীর ছুরিকাঘাতে যুবক খুন

সিলেটে যুবলীগ নেতার ছুরিকাঘাতে নিহত বিপ্লবের স্বজনরা গতকাল ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে কান্নায় ভেঙে পড়েন। ছবি : কালের কণ্ঠ

সিলেটে যৌন হয়রানির প্রতিবাদ করায় এক যুবলীগকর্মীর ছুরিকাঘাতে বিপ্লব রায় বিকল (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আরো দুজন গুরুতর আহত হয়েছেন।

তাঁদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে নগরের রায়নগর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে যুবলীগকর্মী জমসেদ সিরাজ ও তার সহযোগীরা পলাতক রয়েছে। গতকাল সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল।

পারিবারিক সূত্রে জানা যায়, সিলেট নগরের মেজরটিলা এলাকায় পরিবারের সঙ্গে বাস করছিলেন বিপ্লব রায়। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রায়নগর পয়েন্টে বন্ধু প্রতীম দে ও অনন্ত লাল দাসের সঙ্গে দেখা করতে আসেন তিনি। এ সময় যুবলীগকর্মী জমসেদ সিরাজ বিপ্লবকে ডেকে নেয়। সেখানে তাদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে জমসেদ ও তার সহযোগীরা বিপ্লবকে ছুরিকাঘাত করে। এ সময় পাশে থাকা বন্ধু প্রতীম ও অনন্ত এগিয়ে এলে তাঁরাও হামলার শিকার হন। পরে তিন বন্ধুকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত দেড়টার দিকে বিপ্লব রায় মারা যান।

হাসপাতালে চিকিৎসাধীন প্রতীম ও অনন্ত অভিযোগ করে বলেন, বিপ্লবের ভাতিজি ও অষ্টম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করে আসছিল যুবলীগকর্মী জমসেদ সিরাজ ও তার অনুসারীরা। এ নিয়ে আগেও একবার ঝামেলা হয়েছিল। কিন্তু বিষয়টি মীমাংসা হয়নি। ওই ঘটনার জের ধরেই জমসেদ সিরাজ তাঁদের ওপর হামলা চালিয়েছে। জমসেদ সিরাজ ১৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ সিরাজের ভাই।


মন্তব্য