kalerkantho


প্রেম করে বিয়ে অতঃপর বর কারাগারে

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



মুন্সীগঞ্জের লৌহজংয়ে বাল্যবিয়ে করায় বরকে এক মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএও) মো. খালেকুজ্জামান এ দণ্ডাদেশ দেন।

সূত্র জানায়, উপজেলার কনকসার ইউনিয়নের মশদগাঁও গ্রামের বিদ্যুৎ মিয়ার ছেলে বর মো. রবিনের (২২) সঙ্গে একই গ্রামের রশিদ শেখের মেয়ে পিংকি আক্তারের (১৫) দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলছিল। গত ২৬ জানুয়ারি তারা বাড়ি থেকে পালিয়ে গিয়ে মীরকাদিম পৌরসভার একটি কাজি অফিসে বিয়ে রেজিস্ট্রি করে। পরে অভিভাবকরা খবর পেয়ে তাদের যার যার বাড়িতে নিয়ে যান এবং মেয়ে প্রাপ্তবয়স্ক হলেই তাদের সংসার করতে দেওয়া হবে বলে বলা হয়। এদিকে বাল্যবিয়ের খবর পেয়ে গত মঙ্গলবার রবিন ও পিংকিকে আটক করা হয়। পরে রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত বালিকাকে বিয়ে করার অপরাধে রবিনকে এক মাসের কারাদণ্ড দেন।

ইউএনও বলেন, ওই বাল্যবিয়ে রেজিস্ট্রি করা কাজির বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবর চিঠি পাঠানো হচ্ছে। মুন্সীগঞ্জকে প্রশাসন বাল্যবিয়েমুক্ত ঘোষণা করেছে। তাই বাল্যবিয়ে রোধে প্রশাসন কঠোর পদক্ষেপ নিয়েছে। অল্প বয়সে বিয়ে দিয়ে ছেলেমেয়েদের ধ্বংসের পথে যেতে দেওয়া যাবে না।


মন্তব্য