kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


বাল্যবিয়ের বরসহ চারজনের জেল

ব্যক্তি-যান-ফিলিং স্টেশনকে জরিমানা, জাটকা জব্দ

প্রিয় দেশ ডেস্ক   

১৭ মার্চ, ২০১৬ ০০:০০



বিভিন্ন অভিযোগে ফরিদপুর ও নীলফামারীর সৈয়দপুরে চারজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মানিকগঞ্জ, নওগাঁ ও হবিগঞ্জে চার ব্যক্তি, একটি ফিলিং স্টেশন ও ১০ যানবাহনকে জরিমানা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে ও গতকাল বুধবার এসব আদালত পরিচালনা করা হয়। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ফরিদপুর : সাড়ে চার কেজি গাঁজাসহ আটক চরভদ্রাসনের হাজীগঞ্জ এলাকার চম্পা বেগমকে (৪০) এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই এ দণ্ড দেন। এদিকে গতকাল ফরিদপুর শহরের টেপাখোলা বাজার ও হাজী শরীয়তউল্লাহ বাজারে অভিযান চালিয়ে দুই মণ জাটকা ইলিশ জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় জাটকা বিক্রির দায়ে দুই জেলে গোলডাঙ্গি এলাকার শেখ সালাম ও গোপালপুর এলাকার সুকুমারকে ২০০ টাকা করে জরিমানা করা হয়।

মানিকগঞ্জ : গতকাল সকালে আরিচা ঘাটের মাছের আড়ত থেকে দুই মণ জাটকা ইলিশ জব্দ করে শিবালয় উপজেলা প্রশাসন। এ সময় আটক উজ্জ্বল হোসেন (৪০) ও নয়ন হোসেন (৩৫) নামের দুজনকে ১০ হাজার টাকা জরিমানা করেন শিবালয়ের ইউএনও এ কে এম গালিভ খানের ভ্রাম্যমাণ আদালত।

হবিগঞ্জ : ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস সনদ না থাকায় সদর উপজেলার ধুলিয়াখাল বিসিক শিল্পনগর এলাকায় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কে ১০টি যানবাহনকে পাঁচ হাজার ৫০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়া জামিল এ অভিযান পরিচালনা করেন।

নওগাঁ : অবৈধ পন্থায় জ্বালানি তেল সংগ্রহ করে বিক্রির দায়ে মান্দা উপজেলার সাবাইহাট চৌদ্দ মাইলে মেসার্স জয় ফিলিং স্টেশনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মান্দার নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল আলম। সূত্র জানায়, ফিলিং স্টেশনটি ৫০ হাজার লিটার পেট্রল ও ১১ হাজার লিটার অকটেন অবৈধ পন্থায় সংগ্রহ করে বিক্রি করেছে।

সৈয়দপুর (নীলফামারী) : সৈয়দপুরে মঙ্গলবার রাতে বাল্যবিয়ের আয়োজনের দায়ে স্কুল ছাত্রী কনের বাবা, বরসহ তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ইউএনও আবু ছালেহ মো. মুসা জঙ্গীর ভ্রাম্যমাণ আদালত। সাত দিন করে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন বেলপুকুর ইউনিয়নের কনের বাবা দুলাল মিয়া, রংপুরের তারাগঞ্জের বর মো. রফিকুল ইসলাম (২৭) ও বরের ফুফা মো. আবুল হোসেন।


মন্তব্য