kalerkantho

সেতুতে ফাটল

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে নির্মিত ব্রিজে ফাটল দেখা দিয়েছে। ব্রিজের পাথর-সিমেন্টের ঢালাই সরে গিয়ে বের হয়ে এসেছে রডের কাঠামো।

কিন্তু এই ঝুঁকিপূর্ণ ব্রিজের ওপর দিয়েই চলাচল করছে যানবাহন। এতে যেকোনো সময় ব্রিজটি ধসে পড়ার আশঙ্কা করছে পরিবহন শ্রমিক ও এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রায় ৩০ বছর আগে গোলাকান্দাইল এলাকায় ব্রিজটি নির্মাণ করা হয়। এক বছর আগে ব্রিজের বিভিন্ন স্থানে আস্তর উঠে গিয়ে রড বের হয়ে আসে। তখন ঝুঁকি নিয়েই এর ওপর দিয়ে যানবাহন চলাচল করত। পরে এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ মেরামত করে ব্রিজটি যান চলাচলের উপযোগী করে। কিন্তু গত সোমবার সকালে ব্রিজের এক স্থানে ঢালাই ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। ব্রিজের বিভিন্ন স্থানে ফাটলও দেখা দিয়েছে। এ ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়েই চলাচল করছে ছোট-বড় সব ধরনের যানবাহন।

স্থানীয় পরিবহন শ্রমিকরা জানান, ঝুঁকিপূর্ণ ব্রিজটির ব্যাপারে সওজকে বারবার বলা হলেও তারা কোনো সাড়া দিচ্ছে না। কিন্তু ব্রিজটি ধসে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লোকমান হোসেন বলেন, ‘ব্রিজটি ঝুঁকির ব্যাপারে জেনেছি। সড়ক ও জনপথ বিভাগকে অবহিত করা হবে। ’

নারায়ণগঞ্জ সওজের উপসহকারী প্রকৌশলী হাসান ইমাম বলেন, ‘আস্তর ভেঙে রড বের হওয়ার বিষয়টি জেনেছি। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ’


মন্তব্য