kalerkantho

26th march banner

ইসি সচিবের নির্দেশ

প্রয়োজনে গুলি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৬ ০০:০০



নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. সিরাজুল ইসলাম বলেছেন, আগামী ২০ মার্চ অনুষ্ঠেয় ১০ পৌরসভা নির্বাচনে কোনো অনিয়ম বরদাশত করা হবে না। প্রতি ভোটকেন্দ্রে বিপুলসংখ্যক পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি র‌্যাব-বিজিবির মোবাইল টহল ও স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে। এর পরও কোনো মহল ভোটকেন্দ্র দখল করে ব্যালটে সিল মারা, ব্যালটবাক্স ছিনতাইসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে কঠোরভাবে দমনের নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। প্রয়োজনে গুলি ছুড়তেও দ্বিধা করবেন না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

গতকাল মঙ্গলবার কক্সবাজারের চকরিয়ায় এক প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন সচিব।

চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে ভোটগ্রহণ কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় নির্বাচন কমিশন সচিব বিভিন্ন দিকনির্দেশনা দেন। এ সময় সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশসহ প্রশাসনিক কর্মকর্তাদের উদ্দেশ্যে বিভিন্ন কৌশলও তুলে ধরেন তিনি।

কর্মশালায় উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, সহকারী পুলিশ সুপার মো. মাসুদ আলম, চকরিয়ার ইউএনও মো. সাহেদুল ইসলাম, চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন প্রমুখ।

কর্মশালায় অংশ নেন ১৮ জন প্রিসাইডিং অফিসার, ১৩০ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ২৫০ জন পোলিং অফিসার।


মন্তব্য