kalerkantho


দেবীদ্বারে কেন্দ্র স্থাপনে জালিয়াতি

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি   

১৫ মার্চ, ২০১৬ ০০:০০



কুমিল্লার দেবীদ্বারে বিলুপ্ত একটি প্রাথমিক বিদ্যালয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের (ইউপি) ভোটকেন্দ্র স্থাপনে জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে স্থানীয় এক যুবলীগ নেতার বিরুদ্ধে। উপজেলার আজিমনগর এলাকার হাবিবুর রহমান টেক্সটাইল মিলস লিমিটেডের মহিলা শ্রমিকদের আবাসিক কলোনিকে প্রাথমিক বিদ্যালয় উল্লেখ এবং মিলের ব্যবস্থাপনা পরিচালকের সিল, স্বাক্ষর জাল করে সেখানে কেন্দ্র স্থাপনের জন্য জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করা হয়েছে।

আবেদনটি জমা দেওয়া পর এ জালিয়াতির তথ্য ফাঁস হয়ে পড়ে। ঘটনা জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়।

মিলের ব্যবস্থাপক (প্রশাসন) মুজিবুল হক খন্দকার গতকাল সোমবার বলেন, ‘প্রাথমিক বিদ্যালয়টি প্রায় ১৫ বছর আগে বিলুপ্তি করে ওই স্থানটি মহিলা শ্রমিকের আবাসিক কলোনি হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। এখানে কোনো বিদ্যালয় বা প্রধান শিক্ষক নেই। বিলুপ্ত বিদ্যালয়ে কেন্দ্র স্থাপনের পত্র পেয়ে গত বৃহস্পতিবার আমরা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে যাই। সেখানে মিলের ব্যবস্থাপনা পরিচালকের স্বাক্ষর ও সিল জালিয়াতির মাধ্যমে স্থানীয় যুবলীগ নেতা কামরুল ইসলাম ভুঁইয়ার অনাপত্তিপত্র দাখিল করার বিষয়টি অবগত হই। ওই নেতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণসহ মিল এলাকা হতে ভোটকেন্দ্র স্থানান্তরের জন্য জেলা নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি। ’

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম বলেন, ‘অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এ ঘটনায় ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

 


মন্তব্য