kalerkantho


ফতুল্লায় জমির দখল নিতে ভাঙচুর, লুট

অভিযোগ থেকে আটজনকে অব্যাহতি

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের ফতুল্লায় জমি দখল নিয়ে ভাঙচুর ও লুটের ঘটনায় করা মামলার অভিযোগপত্র থেকে অবন্তী গ্রুপের মালিক বিকেএমইএর সহসভাপতি আসলাম সানীসহ আটজনকে অব্যাহতির আবেদন করেছে পুলিশ। একই মামলায় পাঁচজনকে অভিযুক্ত করা হয়েছে। সম্প্রতি জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ১৫ জনকে সাক্ষী দেখিয়ে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই অভিযোগপত্র দাখিল করেন।

অভিযুক্তরা হলেন জাহাঙ্গীর হোসেন, ইকবাল, শাহাদাৎ হোসেন, লিমন ও আমজাদ এবং অব্যাহতি পাওয়া ব্যক্তিরা হলেন অহিদুল হক আসলাম সানী, আয়নাল, মোশারফ, মনির ইঞ্জিনিয়ার, খলিল, অশিত, সোহেল ও রুবেল।

কোর্ট পুলিশের এসআই শওকত হোসেন এর সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন ৩ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেছেন। চার্জশিটে পাঁচজনকে অভিযুক্ত করা হয়েছে। ওই পাঁচজন ঘটনার পর থেকে পলাতক। তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে তদন্তকারী কর্মকর্তা আদালতে আবেদন করেছেন। মামলার ধার্য দিনে চার্জশিট আদালতে উপস্থাপন করা হলে সেদিন এ বিষয়ে শুনানি হবে।

আদালত সূত্রে জানা যায়, ফতুল্লার বিসিক শিল্প নগরীতে বিরোধপূর্ণ জমির দখল নিতে ৬ সেপ্টেম্বর সকালে ১১টি দোকানের মালপত্র লুট করে দোকানগুলো পুড়িয়ে দেওয়া হয়। এতে প্রায় ছয় কোটি টাকার ক্ষতির অভিযোগ এনে জামাল দেওয়ান বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে এক থেকে দেড় হাজার লোকের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা করেন।


মন্তব্য