kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


সোনারগাঁয় চাঁদা না দেওয়ার জের

গাছে বেঁধে দুই এনজিও কর্তাকে পেটাল সন্ত্রাসীরা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



দাবি করা চাঁদা না পেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয় ব্র্যাকের আঞ্চলিক কার্যালয়ে ঢুকে দুই কর্মকর্তাকে গাছের সঙ্গে বেঁধে পিটিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা। এ ঘটনায় গতকাল রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই প্রতিষ্ঠানের আঞ্চলিক ব্যবস্থাপক।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী ব্র্যাক কর্মকর্তারা জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ইউসুফগঞ্জ গ্রামে অবস্থিত ব্র্যাক আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তাদের কাছে দীর্ঘদিন ধরে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিল স্থানীয় সন্ত্রাসী বাবু ও তার সহযোগীরা। গতকাল দুপুরে দাবি করা চাঁদা না পেয়ে কার্যালয়ের ভেতরে ঢুকে প্রথমে আসবাব ভাঙচুর করে তারা। এ সময় বাধা দিলে সন্ত্রাসীরা দুই কর্মকর্তা আশরাফুল ইসলাম ও বুলবুল মোল্লাকে গাছের সঙ্গে বেঁধে রড দিয়ে পিটিয়ে আহত করে। তাঁদের সঙ্গে থাকা টাকা ও তিনটি মোবাইল ফোনসেট ছিনিয়ে নেয়। পরে এ ঘটনায় থানায় মামলা না করার জন্য হত্যার হুমকি দিয়ে পালিয়ে যায় তারা।

এ ব্যাপারে ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক সাইদুল হক বলেন, ‘সন্ত্রাসীরা আমার কার্যালয়ে এসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে দুই কর্মকর্তাকে পিটিয়ে আহত করে তারা। ’

এদিকে অভিযুক্ত বাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনার সঙ্গে তাঁর লোকজন জড়িত থাকতে পারে। তবে তিনি জড়িত নন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু নাছের ভুঁঞা জানান, বেসরকারি প্রতিষ্ঠানের দুই কর্মকর্তাকে পিটিয়ে আহত করার ঘটনায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। দোষীদের গ্রেপ্তার করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।


মন্তব্য