kalerkantho


সোনারগাঁয় চাঁদা না দেওয়ার জের

গাছে বেঁধে দুই এনজিও কর্তাকে পেটাল সন্ত্রাসীরা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



দাবি করা চাঁদা না পেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয় ব্র্যাকের আঞ্চলিক কার্যালয়ে ঢুকে দুই কর্মকর্তাকে গাছের সঙ্গে বেঁধে পিটিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা। এ ঘটনায় গতকাল রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই প্রতিষ্ঠানের আঞ্চলিক ব্যবস্থাপক।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী ব্র্যাক কর্মকর্তারা জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ইউসুফগঞ্জ গ্রামে অবস্থিত ব্র্যাক আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তাদের কাছে দীর্ঘদিন ধরে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিল স্থানীয় সন্ত্রাসী বাবু ও তার সহযোগীরা। গতকাল দুপুরে দাবি করা চাঁদা না পেয়ে কার্যালয়ের ভেতরে ঢুকে প্রথমে আসবাব ভাঙচুর করে তারা। এ সময় বাধা দিলে সন্ত্রাসীরা দুই কর্মকর্তা আশরাফুল ইসলাম ও বুলবুল মোল্লাকে গাছের সঙ্গে বেঁধে রড দিয়ে পিটিয়ে আহত করে। তাঁদের সঙ্গে থাকা টাকা ও তিনটি মোবাইল ফোনসেট ছিনিয়ে নেয়। পরে এ ঘটনায় থানায় মামলা না করার জন্য হত্যার হুমকি দিয়ে পালিয়ে যায় তারা।

এ ব্যাপারে ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক সাইদুল হক বলেন, ‘সন্ত্রাসীরা আমার কার্যালয়ে এসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে দুই কর্মকর্তাকে পিটিয়ে আহত করে তারা।’

এদিকে অভিযুক্ত বাবুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনার সঙ্গে তাঁর লোকজন জড়িত থাকতে পারে। তবে তিনি জড়িত নন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু নাছের ভুঁঞা জানান, বেসরকারি প্রতিষ্ঠানের দুই কর্মকর্তাকে পিটিয়ে আহত করার ঘটনায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। দোষীদের গ্রেপ্তার করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।


মন্তব্য