kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


মানিকগঞ্জে স্বাস্থ্য প্রতিমন্ত্রী

ক্লিনিকে রোগী দেখলে ব্যবস্থা

মানিকগঞ্জ প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৬ ০০:০০



স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, সরকারি বেতন নিয়ে হাসপাতালে ডিউটি না করে বাইরে ক্লিনিকে টাকা নিয়ে রোগী দেখবেন, এমন ডাক্তারের প্রয়োজন নেই। তাদের তালিকা তৈরি করে ব্যবস্থা নেওয়া হবে। রবিবার মানিকগঞ্জের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সকাল সাড়ে ১১টা থেকে আড়াইটা পর্যন্ত মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. ইমরান আলী। বক্তব্য দেন মানিকগঞ্জের জেলা প্রশাসক রাশেদা ফেরদৌসী এবং মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মোহাম্মদ আক্তারুজ্জামানসহ জেলা ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, ডাক্তাররা নিয়মিত হাসপাতালে উপস্থিত হন না। কর্মস্থলে না থেকে ঢাকা থেকে যাতায়াত করেন। আসতে তিন ঘণ্টা আবার ফিরতে তিন ঘণ্টা লাগে। তাহলে ওই ডাক্তার ডিউটি করবেন কখন? তিনি আরো বলেন, বিনা চিকিত্সায় যদি কারো আপনজনের মৃত্যু হয় তাহলে সে নিশ্চয় প্রতিবাদ করবে। এ সময় তিনি হুঁশিয়ার করে বলেন, এর পর থেকে এমন অভিযোগ উঠলে সেই ডাক্তারকে শাস্তিমূলক বদলিসহ বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

 


মন্তব্য