kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ফরিদপুরে স্থানীয় সরকার মন্ত্রী

দুর্নীতি কমেছে ৭০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৩ মার্চ, ২০১৬ ০০:০০



স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিচ্ছেন। এ কারণে গত ছয়-সাত বছরে মাথাপিছু আয় ৪৫০ ডলার থেকে এক হাজার ৪০০ ডলারে উন্নীত হয়েছে।

গতকাল শনিবার দুপুরে ফরিদপুর শহরের কবি জসীমউদ্দীন হলে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের নেতৃত্বে যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে, আমরা ২০২১ সালের আগেই মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পাব। তখন আমাদের গড় মাথাপিছু আয় হবে সাড়ে চার হাজার ডলার। ’ তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে ডিজিটাল পদ্ধতি চালু করেছে। এতে বিভিন্ন স্তরে ৭০ শতাংশ দুর্নীতি কমেছে। খন্দকার মোশাররফ আরো বলেন, একটি বড় রাজনৈতিক দলের সবাইকে এক মতের হতে হবে এমনটি নয়। দলের মধ্যে মতবিরোধ থাকতে পারে। মতবিরোধ মানে বিভেদ নয়। সেটিই হলো হলো গণতন্ত্র। কারণ একেকজনের কাজের ধরন বা আদর্শ বাস্তবায়নের কৌশল ভিন্ন হতেই পারে। আর মতের অমিলও গণতন্ত্রের বৈশিষ্ট্য।

জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী জায়নুল আবেদীনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন লোকমান হোসেন মৃধা, সৈয়দ মাসুদ হোসেন, অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, শামসুল হক ভোলা, বিপুল ঘোষ, খন্দকার মোহতেশাম হোসেন বাবর প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হওয়ার কথা রয়েছে।


মন্তব্য