ক্ষতিপূরণে ছাড়া পেলেন অভিযুক্ত-335253 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০১৬। ১৭ আশ্বিন ১৪২৩ । ২৯ জিলহজ ১৪৩৭


বোয়ালখালীতে রোগীর মৃত্যু

ক্ষতিপূরণে ছাড়া পেলেন অভিযুক্ত স্যাকমো, তদন্ত কমিটি

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৩ মার্চ, ২০১৬ ০০:০০



চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ রোগীর মৃত্যুর অভিযোগ তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ ছাড়া সিভিল সার্জন কার্যালয় আজ রবিবার একটি শক্তিশালী তদন্ত টিম গঠন করবে বলে জানিয়েছে।

এদিকে ওই ঘটনায় অভিযুক্ত আটক সাব-মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট (স্যাকমো) নারায়ণ দাশকে থানা থেকে ছাড়িয়ে নেওয়া হয়েছে। শুক্রবার রাতে থানায় চিকিৎসক প্রতিনিধি, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের মধ্যস্থতায় সমঝোতা বৈঠকে মৃত অমল নাথের পরিবারকে আড়াই লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার অঙ্গীকারে নারায়ণকে ছাড়িয়ে নেওয়া হয়।

আকুবদণ্ডী গ্রামের অমল নাথের (৪০) মৃত্যুর ঘটনায় বোয়ালখালী থানায় পুলিশ বাদী হয়ে একটি অপমৃত্যু মামলা করেছে। গতকাল শনিবার লাশের ময়নাতদন্ত করা হয়েছে। ভিসেরা প্রতিবেদনের জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়েছে বলে সিভিল সার্জন মো. আজিজুর রহমান সিদ্দিকী নিশ্চিত করেছেন।

গত শুক্রবার বিকেলে উপজেলা হাসপাতালের জরুরি বিভাগে মৃত্যু হয় অমল নাথের। স্বজনদের অভিযোগ, কর্তব্যরত স্যাকমো নারায়ণ দাশের ভুল চিকিৎসায় অমলের মৃত্যু হয়েছে।

বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. মোতাহার হোসেন বলেন, ‘স্যাকমো নারায়ণ দাশ মেডিক্যাল অফিসারের সঙ্গে পরামর্শ ছাড়া (অমল নাথকে) কেন চিকিৎসা দিলেন তা বোধগম্য নয়। প্রাথমিকভাবে চিকিৎসায় গাফলতি রয়েছে বলে মনে হচ্ছে। তবে বিস্তারিত তদন্তের জন্য হৃদরোগবিশেষজ্ঞ সাগর চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

বোয়ালখালী থানার ওসি মো. সালাহ উদ্দিন চৌধুরী বলেন, ‘ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য