kalerkantho


ভ্রাম্যমাণ আদালত

বাল্যবিয়ের বর ঘটকসহ ৯ জনের কারাদণ্ড

প্রিয় দেশ ডেস্ক   

১৩ মার্চ, ২০১৬ ০০:০০



বাল্যবিয়ের আয়োজন করায় যশোরের বেনাপোলে বর ও ঘটক এবং গাইবান্ধার সাদুল্যাপুরে কনের ভাইকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মাদক সেবনসহ বিভিন্ন অভিযোগে চাঁদপুরের মতলব উত্তর, জয়পুরহাটের ক্ষেতলাল ও কিশোরগঞ্জের বাজিতপুরে কারাদণ্ড দেওয়া হয়েছে ছয়জনকে।

বেনাপোল (যশোর) : বেনাপোল পোর্ট থানার শাখারীপোতা গ্রামের ঝন্টু বিশ্বাসের ছেলে ঘটক শাহাবুদ্দিন ও ধান্যখোলা গ্রামের শাহাজান আলীর ছেলে বর লিটন বিশ্বাসকে সাত দিন করে কারাদণ্ড এবং কনের মাকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার রাতে অষ্টম শ্রেণির শিক্ষার্থীর (১৩) বিয়ের আয়োজন করা হয়েছিল।

গাইবান্ধা : শুক্রবার রাতে সাদুল্যাপুরের রসুলপুর ইউনিয়নে সপ্তম শ্রেণিপড়ুয়া বোনের (১৫) বিয়ে দেওয়ার চেষ্টার অপরাধে ভাই মো. জহির উদ্দিনকে এক দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। সাদুল্যাপুরের ইউএনও মো. আবদুল্লা আল মামুন তালুকদারের ভ্রাম্যমাণ আদালত গতকাল শনিবার দুপুরে এ দণ্ড দেন।

চাঁদপুর : মতলব উত্তরে ইয়াবা সেবনের অভিযোগে ইউএনও মো. মফিজুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে গতকাল দুই বছর করে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন মো. মুকুল ও জাকির হোসেন। এর আগে উপজেলার ফরাজিকান্দি ইউনিয়নের বালুরচর এলাকা থেকে ইয়াবা সেবনকালে ওই দুজনকে আটক করে পুলিশ।

জয়পুরহাট : গতকাল ক্ষেতলালে মাদক সেবনের অভিযোগে তিনজনকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন ইউএনও মো. কামরুজ্জামানের ভ্রাম্যমাণ আদালত। তাঁরা হলেন ক্ষেতলাল পৌর এলাকার ইকরগাড়া মহল্লার মোবিন মোল্লা, নওগাঁর সদর উপজেলার মঙ্গলপুর গ্রামের কবিরুল ইসলাম ও বরুণকান্দি গ্রামের মিলন হোসেন।

হাওরাঞ্চল : বাজিতপুর পৌরশহরের মথুরাপুরের ভুবন মিয়ার ছেলে রুহুল আমিন (২২) মাদকের টাকার জন্য মা-বাবাকে মারধর করতেন।

এ অভিযোগ প্রমাণিত হওয়ায় রুহুল আমিনকে গত শুক্রবার রাতে এক বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য