kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


তিন স্থানে তিন শিশু নিহত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) ও রাজবাড়ী প্রতিনিধি   

১২ মার্চ, ২০১৬ ০০:০০



ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আবাসিক ভবনের দেয়াল ধসে এক শিশু ও নান্দাইলে ইজিবাইকের চাপায় অন্য এক শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ও গতকাল শুক্রবার বিকেলে আলাদা দুর্ঘটনা দুটি ঘটে।

স্থানীয়রা জানায়, ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের আবাসিক কোয়ার্টারের একটি ভবনের পাশে গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে খেলাধুলা করছিল দত্তপাড়া এলাকার মো. সাইকুল ইসলামের ছেলে মো. রাব্বী মিয়া (৮)। এ সময় ভবনের সামনের একটি দেয়াল ধসে সে চাপা পড়ে। পরে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর চিকিত্সক শিশুটিকে মৃত ঘোষণা করেন। রাব্বী সিমরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। কিছুদিন আগে ঝড়ে গাছ পড়ে ওই ভবনের দেয়ালটিতে ফাটল ধরলেও সেটি সংস্কার করা হয়নি।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ওসি বোরহান উদ্দিন জানান, পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে নান্দাইলের সদর ইউনিয়নের রসুলপুর গ্রামের মো. আজিজুল ইসলামের মেয়ে সুমাইয়া (৩) বাড়ির সামনের সড়কে ইজিবাইকের নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত বৃহস্পতিবার মাগরিবের নামাজের আগে সুমাইয়াকে নিয়ে তার নানা সাইফুল ইসলাম বাড়ির সামনে রাস্তা পার হয়ে একটি পুকুরে অজু করতে যান। এ সময় সুমাইয়া দৌড়ে রাস্তা পার হওয়ার সময় ইজিবাইক তাকে চাপা দেয়। গুরুতর অবস্থায় তাকে নান্দাইল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নান্দাঈল থানার ওসি মো. আতাউর রহমান জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রাজবাড়ীর বালিয়াকান্দির বেরুলী-ঘোড়ামারা সড়কের মুরোরপাড়া এলাকায় অনুমোদনহীন শ্যালো ইঞ্জিনচালিত ‘পঙ্খিরাজ’ ট্রাকের চাপায় শহিদুল ইসলাম (১৩) নামে অষ্টম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। শহিদুল বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের দোপপাড়া পদমদী গ্রামের বাসিন্দা। সে ঘোড়ামারা-সদাশিপুর দাখিল মাদ্রাসার ছাত্র ছিল। ঘাতক ট্রাকটি আটক করেছে পুলিশ।


মন্তব্য