নিহত দুই, আহত চার পুলিশ-334894 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


আশুলিয়ায় তিনটি সড়ক দুর্ঘটনা

নিহত দুই, আহত চার পুলিশ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১২ মার্চ, ২০১৬ ০০:০০



আশুলিয়ায় তিনটি সড়ক দুর্ঘটনায় এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ও অজ্ঞাতপরিচয় এক নারী নিহত এবং চার পুলিশ সদস্য আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে ও গতকাল শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে।

ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার বিশমাইল এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে সড়ক দুর্ঘটনায় আশুলিয়া থানা পুলিশের চার সদস্য গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। তাঁরা হলেন উপপরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান (৩৫), কনস্টেবল সবুজ মিয়া (২৬), কনস্টেবল সালাউদ্দিন আহমেদ (২৯) ও পুলিশ ভ্যানের চালক কনস্টেবল জাহাঙ্গীর হোসেন (৩৫)।

পুলিশ জানায়, ওই দিন রাতে আশুলিয়া থানার টহলরত একদল পুলিশ ভ্যানে করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিল। পথে ভ্যানটি বিশমাইল বাসস্ট্যান্ডে নিয়ন্ত্রণ হারিয়ে সামনের একটি বাসকে সজোরে ধাক্কা দেয়। আর পুলিশভ্যানটিকে সজোরে ধাক্কা দেয় পেছনে থাকা অন্য একটি বাস। এতে ভ্যানে থাকা চার পুলিশ সদস্য গুরুতর আহত হন।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, দুর্ঘটনাকবলিত গাড়িগুলো পুলিশ হেফাজতে রয়েছে।

গতকাল সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর বাসস্ট্যান্ডে একটি যাত্রীবাহী বাসের চাপায় নিহত হন পাশের ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউপির সদস্য আব্দুর রহমান (৪৫)। তিনি ওই ইউপির প্রাক্তন চেয়ারম্যান মৃত ইউনুস আলীর ছেলে।

নিহতের বড় ভাই আবুল হোসেন ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে সাভার থেকে ব্যক্তিগত কাজ সেরে মোটরসাইকেলযোগে ধামরাইয়ের বিলবাউটিয়া এলাকায় নিজ বাড়িতে ফিরছিলেন আব্দুর রহমান। তিনি নবীনগর জাতীয় স্মৃতিসৌধ এলাকায় পৌঁছলে বেপরোয়া গতির খেয়া পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-জ-১১৩২৫৫) ইউটার্ন নেওয়ার সময় চলন্ত মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। পরে স্থানীয়রা বাসটি আটক করলেও চালক পালিয়ে যান। খবর পেয়ে ইউপি সদস্যের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

সাভার হাইওয়ে থানার অপারেশন অফিসার (উপপরিদর্শক) সাইফুল ইসলাম জানান, বাস ও মোটরসাইকেলটি থানায় আনা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা করার প্রক্রিয়া চলছে।

অন্যদিকে গতকাল সকাল ১০টার দিকে বাইপাইল-আব্দুল্লাপুর মহাসড়কের আশুলিয়ার জামগড়া ছয়তলা এলাকায় যাত্রীবাহী বাসচাপায় অজ্ঞাতপরিচয় এক নারী (২২) নিহত হন।

সাভার হাইওয়ে থানার উপপরিদর্শক সাইফুল ইসলাম জানান, সকালে জামগড়া এলাকায় রাস্তা পার হওয়ার চেষ্টা করছিলেন ওই নারী। এ সময় দ্রুতগতির একটি বাস তাঁকে চাপা দিলে তাঁর মৃত্যু হয়। পরে স্থানীয়দের খবরে পুলিশ ওই নারীর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। ওই নারীর হাতে শাঁখা রয়েছে। প্রাথমিকভাবে তাঁকে হিন্দু ধর্মাবলম্বী বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য