kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বরগুনায় নির্বাচন প্রভাবিত করার অভিযোগ

বরগুনা প্রতিনিধি   

১২ মার্চ, ২০১৬ ০০:০০



বরগুনা সদর উপজেলার ৪ নম্বর কেওড়াবুনিয়া ইউনিয়ন পরিষদে কালো টাকার বিনিময়ে নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ এনেছেন আওয়ামী লীগ প্রার্থী আরিফুর রহমান মারুফ মৃধা। গতকাল শুক্রবার সকালে বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের আবদুল হাকিমের বিরুদ্ধে এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে মারুফ মৃধা বলেন, আওয়ামী লীগের নৌকায় ভোট না দিলে পাঁচ হাজার এবং আনারস প্রতীকে ভোট দিলে ১০ হাজার টাকা দেওয়া হবে বলে এলাকায় সাধারণ মানুষের মধ্যে প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবদুল হাকিম ও তাঁর কর্মী-সমর্থকরা। তিনি আরো বলেন, তাঁর ও তাঁর পরিবারের রাজনৈতিক সাফল্যে ঈর্ষান্ব্বিত হয়ে জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মীসহ স্থানীয় অধিবাসী ঢাকার কাস্টমস কর্মকর্তা এনায়েত হোসেন, সাব রেজিস্টার আবদুল বারেক ও সিঅ্যান্ডএফ ব্যবসায়ী এস এম ফারুক কেওড়াবুনিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মধ্যে কালো টাকা ছড়িয়ে দিয়ে তাঁকে নির্বাচনে পরাজিত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরিফুর রহমান মারুফ স্থানীয় প্রশাসন ও সাংবাদিকদের প্রতি কেওড়াবুনিয়া ইউনিয়ন নির্বাচনকে কালো টাকার প্রভাবমুক্ত রাখার ব্যাপারে সচেষ্ট থাকার অনুরোধ জানান। কালো টাকার প্রভাব বিস্তারকারীদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ারও দাবি জানান তিনি।

তবে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবদুল হাকিম জানান, তাঁর কাছে কোনো কালো টাকা নেই। নির্বাচনী মাঠে নিজের অবস্থা খারাপ বুঝতে পেরে আওয়ামী লীগ প্রার্থী মারুফ তাঁর বিরুদ্ধে এসব অপপ্রচার চালাচ্ছেন।


মন্তব্য