শ্রীনগরে আ. লীগ নেতা, রূপগঞ্জে দুই-334305 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


শ্রীনগরে আ. লীগ নেতা, রূপগঞ্জে দুই ‘প্রতারক’ আটক

মুন্সীগঞ্জ ও রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



মুন্সীগঞ্জের শ্রীনগরে সাংবাদিকদের ওপর হামলার অভিযোগে পুলিশ আওয়ামী লীগ নেতা মো. পারভেজকে (৪৫) গ্রেপ্তার করেছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার আরধীপাড়া এলাকার টেক্কা মার্কেট থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পারভেজ শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বলের ভাই। গত ৫ মার্চ শ্রীনগর উপজেলা পরিষদের সামনে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক ভোরের কাগজের শ্রীনগর উপজেলা প্রতিনিধি অধীর রাজবংশী ও রূপবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার মীর রাতুলের ওপর সন্ত্রাসী হামলা হয়। এ ঘটনায় পারভেজ এজাহারভুক্ত ৪ নম্বর আসামি।

এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রতারণার অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ। গতকাল তারাব পৌরসভার মাসাবো এলাকা থেকে তাদের আটক করা হয়। তাঁরা হলো পৌরসভার কান্দাপাড়া এলাকার শরীফ ভুইয়া ও শেরপুরের শ্রীবরদী থানার গোপালদিয়া এলাকার মিজান ওরফে টাইগার মিজান।

রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত/ওসি) এ বি এম মেহেদী মাসুদ জানান, গত মঙ্গলবার বিকেলে তেতলাবো এলাকার ব্যবসায়ী আজিজুল মাতবর তাঁর ছেলে সোহাগ মিয়াকে ২০ হাজার টাকা দেন রড কেনার জন্য। কিন্তু সোহাগ ওই টাকা নিয়ে পালিয়ে যায়। গতকাল সকালে শরীফ ভুইয়া ও টাইগার মিজান আজিজুল মাতবরের কাছে ছেলে সোহাগকে অপহরণ করা হয়েছে বলে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা দিলে সোহাগকে হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়। পরে আজিজুল বিষয়টি থানা-পুলিশকে জানান। পরে পুলিশ মাসাবো এলাকা থেকে শরীফ-মিজানকে আটক করে। তারা মুক্তিপণ দাবির বিষয়টি স্বীকার করেছে। তাদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

এলাকাবাসী জানিয়েছে, শরীফ ও  মিজান মাসাবো, তেতলাবো, কান্দাপাড়া, বরপা, আড়িয়াবো, কর্ণগোপসহ আশপাশের এলাকায় নিজেদের বিভিন্ন পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে নিরীহ ও সাধারণ মানুষকে জিম্মি করে টাকা আদায় করত। চুরি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডেও জড়িত তারা। তাদের আটকের খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

মন্তব্য