বিএনপিপন্থীদের সংখ্যাগরিষ্ঠতা-334170 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন

বিএনপিপন্থীদের সংখ্যাগরিষ্ঠতা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ মার্চ, ২০১৬ ০০:০০



বিএনপিপন্থীদের সংখ্যাগরিষ্ঠতা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক সমিতি নির্বাচনে ১১টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ সাতটিতে জয়ী হয়েছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালী দল। আর সভাপতিসহ বাকি চারটিতে জিতেছে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে গত মঙ্গলবার রাতে ভোটের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম।

২১৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের প্রার্থী ও ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির এবং ২২৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন সোনালী দলের প্রার্থী ও পশুবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হাশেম। সোনালী দল প্যানেল থেকে বিজয়ী অন্যরা হলেন সহসভাপতি পদে অধ্যাপক ড. মাসুম আহমাদ, যুগ্ম সম্পাদক পদে ড. মো. শহিদুল ইসলাম ও কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম এবং সদস্য পদে অধ্যাপক ড. জোয়ার্দ্দার ফারুক আহমেদ, অধ্যাপক ড. মো. আবদুল আলীম ও অধ্যাপক ড. দীন ইসলাম।

গণতান্ত্রিক শিক্ষক ফোরাম থেকে নির্বাচিত অন্যরা হলেন সদস্য পদে অধ্যাপক ড. মো. রমিজ উদ্দিন, অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান তালুকদার ও অধ্যাপক মো. মনিরুজ্জামান। এ ছাড়া যুগ্ম সম্পাদক পদে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অধ্যাপক ড. এ কে এম মমিনুল ইসলাম ও সোনালী দলের ড. মো. শহিদুল ইসলাম সমান ভোট পান। পরে লটারিতে সোনালী দলের প্রার্থী নির্বাচিত হন। এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৫৫১ জন ভোটারের মধ্যে ৪৩৩ জন শিক্ষক তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

মাৎস্যবিজ্ঞান শিক্ষার্থীদের বিক্ষোভ

৩৭তম বিসিএসে মৎস্য ক্যাডারে উপসহকারী পরিচালক পদে প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের সংযুক্ত করার প্রতিবাদে এবং তা বাতিলের দাবিতে বুধবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিক্ষোভ করেছেন মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা। সমাবেশে আগামী ১৩ মার্চের মধ্যে মৎস্য ক্যাডারের ওই পদে প্রাণিবিদ্যার অন্তর্ভুক্তি বাতিল না করলে মৎস্যভবন ঘেরাওসহ কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার সকালে মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়নের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক ও ছয়টি অনুষদ ভবন প্রদক্ষিণ করে ফের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়নের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মন্তব্য