kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মাদক ঘরের সবাই এখন শ্রীঘরে

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



মধ্য বয়সী নারী রোজী বেগম। যুবক তুহিন মোল্লা তার মেয়ের জামাই।

পারিবারিকভাবে তারা পেশাদার মাদক ব্যবসায়ী। গত সোমবার রাতে নিষিদ্ধ ইয়াবাসহ তাদের দুজনকে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে ওই দুজনকে জেলহাজতে পাঠানো হয়েছে। এদিকে জামাই-শাশুড়ি গ্রেপ্তারের মধ্য দিয়ে রোজি বেগমের পরিবারের সব সদস্য এখন শ্রীঘরে রয়েছে। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর গোয়ালন্দে।

জানা যায়, রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীপারের পোড়াভিটা গ্রাম। সেখানকার বেশির ভাগ বাসিন্দা বিভিন্ন মাদক ব্যবসার সঙ্গে যুক্ত। ওই গ্রামে হাত বাড়ালেই মেলে হেরোইন, গাঁজা, ফেনসিডিলসহ নানা মাদক। তাই প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত সেখানে বিভিন্ন মাদকসেবীর ভিড় লেগে থাকে। এ কারণে এলাকাবাসীর কাছে ওই পল্লীটি এখন ‘মাদক হাট’ নামে পরিচিত।

ওই পোড়াভিটা পল্লীর বাসিন্দা রোজি বেগম। তার স্বামীর নাম মৃত সামসু শেখ ওরফে আরিফ। রোজির পরিবারের সবাই পেশাদার মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে তারা এলাকায় বিভিন্ন মাদকদ্রব্যের ব্যবসার কাজ চালিয়ে যাচ্ছিল। গত সোমবার রাতে পোড়াভিটা পল্লীতে অভিযান চালায় পুলিশ। এ সময় নিজ বাড়ির আঙিনা থেকে ৫০ পিস ইয়াবাসহ রোজি বেগমকে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। পরে ওই রাতেই পোড়াভিটা পল্লীর খাজা অফিসের সামনে থেকে রোজি বেগমের মেয়ের জামাই তুহিন মোল্লাকে আটক করে পুলিশ। এ সময় তার দেহ তল্লাশি করে ৭৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেপ্তার হওয়া তুহিন স্থানীয় দৌলতদিয়া ইউনিয়নের সোহরাব মণ্ডলেরপাড়া গ্রামের বানু মোল্লার ছেলে।

গোয়ালন্দ ঘাট থানার এসআই সৈয়দ সাইফুজ্জামান জানান, এর আগে বিভিন্ন সময়ে মাদক বিক্রির দায়ে রোজি বেগমের ছেলে সুমন শেখ, ছেলের বউ পারভীন বেগম, মেয়ে বন্যা আক্তার ও আপন ছোটভাই জাহাঙ্গীর হোসেনকে পুলিশ গ্রেপ্তার করে। তারা সবাই এখন রাজবাড়ীর জেলহাজতে রয়েছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা রয়েছে। এদিকে সোমবার রাতে গ্রেপ্তার হওয়া রোজি বেগম জানান, তার ছেলে, ছেলের বউ, মেয়ে, মেয়ের জামাই, ভাই, বোনসহ পরিবারের সবাই মাদক ব্যবসায়ী।

গোয়ালন্দ ঘাট থানার ওসি এস এম শাহজালাল বলেন, ‘ইয়াবাসহ জামাই-শাশুড়ি গ্রেপ্তারের মধ্য দিয়ে রোজি বেগমের পুরো পরিবার এখন রাজবাড়ীর জেলহাজতে। ’ তবে গোয়ালন্দের মাদকপল্লীখ্যাত ওই পোড়াভিটা পল্লীতে মাদকবিরোধী পুলিশি অভিযান অব্যাহত আছে বলে ওসি জানান।


মন্তব্য