২৮ ঘর দোকান গুদাম ছাই -333759 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


২৮ ঘর দোকান গুদাম ছাই

চার স্থানে আগুন

প্রিয় দেশ ডেস্ক   

৯ মার্চ, ২০১৬ ০০:০০



অগ্নিকাণ্ডে নীলফামারীর ডোমারে একটি পরিবারের পাটের গুদাম, মালপত্রসহ ছয়টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। বরগুনার বেতাগী ও শরীয়তপুরের গোসাইরহাটে পুড়েছে যথাক্রমে ১২টি ও চারটি ব্যবসাপ্রতিষ্ঠান। ফরিদপুরের বোয়ালমারীতে পুড়ে ছাই হয়েছে তিন পরিবারের পাঁচটি ঘর। গত সোমবার গভীর রাতের এসব ঘটনায় সাতজন আহত ও ৫৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত, প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিসের তথ্যের ভিত্তিতে কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনধিদের পাঠানো খবর :

নীলফামারী : রাত সোয়া ৩টার দিকে ডোমার উপজেলার খাটুরিয়া গ্রামের লিয়াকত আলীর পাটের গুদামে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে। এ সময় গুদামসংলগ্ন লিয়াকত আলীর ছয়টি আধাপাকা বসতঘর, ঘরের মালপত্র ও আসবাব পুড়ে যায়। অগ্নিদগ্ধ হয়ে মারা যায় একটি গাভি ও দুটি ছাগল। ডোমার দমকল বাহিনীর একটি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বরগুনা : বেতাগীর চান্দখালী বাজারে সোহরাব নামের এক টেইলারের দোকান থেকে রাত ৩টার দিকে আগুনের সূত্রপাত। পরে আগুন ছড়িয়ে পড়ে তিনটি কাপড়ের, দুটি টিনের আড়ত ও সাতটি মুদি-মনোহারি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। আগুন নেভাতে গিয়ে নূর উদ্দিন নামের একজন আহত হয়। আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

শরীয়তপুর : গোসাইরহাটের হাটুরিয়া বাজারের একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে জাফর হাওলাদার ও দেলোয়ার বেপারীর কাপড়ের দোকান, ডাক্তার শামছুল হকের ফার্মেসি ও দ্বীন ইসলাম মাঝির মরিচের গুদাম পুড়ে ছাই হয়ে যায়। গোসাইরহাট ও ডামুড্যা ফায়ার সার্ভিস এবং স্থানীয় লোকজন প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে গিয়ে স্থানীয় সাইফুল ইসলাম হাওলাদার, এমদাদ শিকদার, ইউপি সদস্য কাঞ্চন দেওয়ানসহ অন্তত পাঁচজন আহত হয়।

ফরিদপুর : রান্নাঘরের চুলার আগুনে বোয়ালমারীর রাজাপুর গ্রামের খন্দকার আবু কালাম, মোহাম্মাদ আলী ও আজগর আলীর চারটি বসতঘর ও একটি রান্নাঘর পুড়ে যায়। এ সময় ঘরের ভেতরে আটকা পড়ে খন্দকার মুরাদ আলী (৩০) আহত হন। পরে স্থানীয় দমকল বাহিনী প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। বোয়ালমারী দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা মাসুদ রানা জানান, আহত মুরাদকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

মন্তব্য