বগুড়া চুয়াডাঙ্গা চকরিয়ায় তিন অপহৃত-333371 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


বগুড়া চুয়াডাঙ্গা চকরিয়ায় তিন অপহৃত উদ্ধার

দুই স্থানে চারজন গ্রেপ্তার

প্রিয় দেশ ডেস্ক   

৮ মার্চ, ২০১৬ ০০:০০



বগুড়ার কাহালুতে অপহৃত এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। এ সময় তিন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। চুয়াডাঙ্গায় অপহরণের সাত ঘণ্টা পর এক মুদি ব্যবসায়ীকে উদ্ধার করা হয়েছে। কক্সবাজারের চকরিয়ায় অপহরণের ৩৩ ঘণ্টা পর এক স্কুল ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বগুড়া : বগুড়ার কাহালু থেকে অপহৃত মানিক নামের এক যুবককে শিবগঞ্জ থানা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী চক্রের নারী দল নেতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন নন্দীগ্রাম উপজেলার পাঠান গ্রামের আব্দুল ওহাবের স্ত্রী মিনা খাতুন, একই গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে ইয়াকুব আলী, ধনকুচা গ্রামের সেলিম হাসানের ছেলে মাসুদ। গতকাল সোমবার দুপুরে নন্দীগ্রাম থানা পুলিশ শিবগঞ্জ উপজেলার সংসারদীঘি গ্রাম থেকে অপহৃত মানিককে উদ্ধার করে। নন্দীগ্রাম থানার ওসি হাসান শামীম ইকবাল জানান, গ্রেপ্তারকৃতরা আন্তজেলা অপহরণকারী দলের সদস্য। তারা বিভিন্ন সময় মানুষকে প্রলোভন দিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে থাকে। এ ছাড়া তারা নকল সোনার মূর্তির ব্যবসা করে।

চুয়াডাঙ্গা : অপহরণের সাত ঘণ্টা পর মুদি ব্যবসায়ী সাদ্দাম হোসেনকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার সন্ধ্যায় দামুড়হুদার কালিয়াবকরি গ্রাম থেকে সাদ্দামকে অপহরণ করে সন্ত্রাসীরা। অপহরণের পরপরই মুক্তিপণও দাবি করা হয়। পরে রাত আড়াইটার দিকে পুলিশ তাকে উদ্ধার করতে সক্ষম হয়।

দামুড়হুদা থানার ওসি লিয়াকত হোসেন জানান, দামুড়হুদার কালিয়াবকরি গ্রামের আবুল হোসেনের ছেলে সাদ্দাম হোসেন তাদের বাড়ির সঙ্গে মুদি দোকান দিয়ে ব্যবসা করতেন। রবিবার সন্ধ্যায় ১০-১২ জন মুখোশধারী সন্ত্রাসী তাঁকে দোকান থেকে তুলে নিয়ে যায়। অপহরণের কিছুক্ষণ পরই সাদ্দামের মোবাইল ফোন থেকেই তাঁর বাবা আবুল হোসেনের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বিষয়টি পুলিশকে জানানো হলে রাতেই উদ্ধারে অভিযান শুরু করা হয়। পরে রাত আড়াইটার দিকে নতিপোতা বিল এলাকা থেকে সাদ্দামকে উদ্ধার করা হয়।

চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজারের চকরিয়ায় গুলি ছুড়ে, দরজা ভেঙে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার ৩৩ ঘণ্টা পর স্কুল ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণের মূল হোতা বখাটে মহিউদ্দিনকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

 

মন্তব্য