ময়মনসিংহে ট্রেনের ইঞ্জিনে ট্রাকের-333370 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


ময়মনসিংহে ট্রেনের ইঞ্জিনে ট্রাকের ধাক্কা, আহত ২

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

৮ মার্চ, ২০১৬ ০০:০০



ময়মনসিংহের কেওয়াটখালীতে ঢাকাগামী যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিনে ধাক্কা দিয়েছে একটি ট্রাক। এতে ট্রাকটি ধুমড়েমুচড়ে এর চালক ও হেলপার আহত হয়েছেন। তাঁরা হলেন সদর উপজেলার চুরখাই গ্রামের মোফাজ্জল হোসেন ও হেলপার ত্রিশালের রবিন। তাঁদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর রাজধানী ঢাকার সঙ্গে ময়মনসিংহের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল সোমবার ভোরে এ ঘটনা ঘটে।

দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিনও ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে ঢাকা-ময়মনসিংহ রেলপথে সাড়ে ছয় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে দুপুর সাড়ে ১২টার দিকে রেললাইন মেরামত করা হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। দুর্ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয় রেলওয়ে সূত্র জানায়, গতকাল সকাল ৬টার দিকে ৬৬ নম্বর ডাউন ভাওয়াল ট্রেন ময়মনসিংহ জংশন রেলস্টেশন ছেড়ে যায়। ট্রেনটি কেওয়াটখালী শহর বাইপাস সড়কের লেভেলক্রসিং পার হওয়ার সময় বালুভর্তি একটি ট্রাক ট্রেনের ইঞ্জিনে ধাক্কা দেয়। এতে ট্রাকটি গেটবার ভেঙে ট্রেনের ওপর পড়ে। এ সময় ট্রাকের চালক ও হেলপার আহত হন।

এদিকে দুর্ঘটনার পর কেওয়াটখালী লোকোশেড থেকে রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে ট্রাকটিকে রেললাইন থেকে সরিয়ে নেওয়া হয়। পরে ক্ষতিগ্রস্ত রেললাইনের মেরামত করা হলে দুপুর সাড়ে ১২টায় ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল শুরু হয়। দুর্ঘটনার কারণে ঢাকাগামী আন্তনগর ট্রেনসহ বেশ কয়েকটি মেইল ও লোকাল ট্রেন বিভিন্ন রেলস্টেশনে আটকা পড়ে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।

এ ব্যাপারে রেলওয়ের ময়মনসিংহ অঞ্চলের ট্রাফিক ইন্সপেক্টর সাজ্জাদ হোসেন বলেন, দুর্ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

মন্তব্য