কারখানার মেশিনে ওড়না পেঁচিয়ে-333118 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


কারখানার মেশিনে ওড়না পেঁচিয়ে শ্রমিকের মৃত্যু

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

৭ মার্চ, ২০১৬ ০০:০০



গাজীপুরের কালিয়াকৈরে গলার ওড়না মেশিনে পেঁচিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকালে উপজেলার মৌচাক এলাকার একটি কারখানায় কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মারা যাওয়া ওই শ্রমিকের নাম মাহমুদা আক্তার (২০)।

নিহত মাহমুদা আক্তার রংপুরের কাউনিয়া থানার পূর্ব রাজিবপুর এলাকার আপেল মিয়ার স্ত্রী। তাঁরা সপরিবারে কালিয়াকৈরের রাখালিয়া চালাবৌ বাজার এলাকায় ভাড়া থাকতেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কালিয়াকৈরের মৌচাক এলাকার হানিফ স্পিনিং কারখানায় কাজ করার সময় মেশিনে মাহমুদার গলায় ওড়না জড়িয়ে যায়। এ সময় আশপাশের শ্রমিকরা এগিয়ে এসে তাঁকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় সফিপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মাহমুদাকে মৃত ঘোষণা করেন। এদিকে মাহমুদার মৃত্যুর খবর পেয়ে তাঁর পরিবারের লোকজন হাসপাতালে ছুটে আসে। পরে কারখানা কর্তৃপক্ষ স্থানীয় পুলিশ প্রশাসনকে না জানিয়ে নিহতের লাশ তাঁর স্বজনদের দিয়ে গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়।

কারখানার ব্যবস্থাপক শামিম আহমেদ বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে তাঁকে দ্রুত উদ্ধার করে সফিপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে তিনি মারা যান। নিহতের লাশ তাঁর গ্রামের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। মাহমুদার পরিবারকে আর্থিকভাবে সহায়তা দেওয়া হবে।

মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক সাইফুল আলম বলেন, কারখানা কর্তৃপক্ষ পুলিশ প্রশাসনকে না জানিয়ে নিহতের লাশ তাঁর গ্রামের বাড়ি পাঠিয়ে দেয়।

মন্তব্য