গাজীপুরে খালাস পেল বিএনপির ৪০-333116 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


দ্রুত বিচার মামলা

গাজীপুরে খালাস পেল বিএনপির ৪০ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৭ মার্চ, ২০১৬ ০০:০০



গাজীপুরে দ্রুত বিচার আইনে করা একটি মামলার রায়ে শ্রীপুর উপজেলা বিএনপির ৪০ নেতাকর্মী খালাস পেয়েছে। গতকাল রবিবার গাজীপুরে দ্রুত বিচার আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাসুদ ওই রায় দেন।

আদালত সূত্র জানায়, গত বছরের ১৮ জানুয়ারি হরতাল-অবরোধ চলাকালে শ্রীপুরের মাওনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি বাস ভাঙচুর ও তাতে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই ঘটনায় শ্রীপুর থানার এসআই আরিফুর রহমান বাদী হয়ে শ্রীপুর উপজেলা শ্রমিক দলের সভাপতি এস এম আবুল কালাম আজাদ, তেলিহাটি ইউনিয়ন বিএনপির সভাপতি আক্তারুল আলম মাস্টার, ছাত্রদল নেতা আতাউর রহমান মোল্লাসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনরে ৪০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ১৫ জনের নামে মামলা করেন। পরে তদন্ত কর্মকর্তা ৪০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। কিন্তু শুনানিতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক গতকাল রবিবার সব আসামিকে বেকসুর খালাস দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি লায়লা রোজী জানান, সমন দেওয়া হলেও মামলার বাদী আদালতে সাক্ষ্য দেননি। বাস মালিক আদালতে দেওয়া সাক্ষ্যে আগুন কে দিয়েছে তা জানেন না বলে উল্লেখ করেন। দুর্বল সাক্ষ্যের কারণে অপরাধ প্রমাণ করা যায়নি বলেই তারা খালাস পেয়েছে।

মন্তব্য