kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


লিখিত পরীক্ষা নিয়ে যোগ্য প্রার্থী বাছাই

সুনামগঞ্জ প্রতিনিধি   

৭ মার্চ, ২০১৬ ০০:০০



সুনামগঞ্জে তৃতীয় পর্যায়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নের জন্য সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা নানাভাবে তদবির করছেন।

নেতাদের মন জয়ের চেষ্টাও করছেন। যোগ্য প্রার্থী বাছাইয়ের জন্য সাক্ষাত্কার ও লিখিত পরীক্ষা নিচ্ছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। এতে প্রার্থীদের জ্ঞান, অভিজ্ঞতা এবং রাজনৈতিক সচেতনতা সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান। জানা যায়, গত শুক্রবার থেকে ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাত্কার নিচ্ছেন। আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাস, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের রূপকল্পসহ মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের কাছ থেকে তাদের লিখিত নির্বাচনী ইশতেহার নিচ্ছেন। গত তিন দিনে প্রায় অর্ধশতাধিক চেয়ারম্যান প্রার্থী লিখিতভাবে নির্ধারিত প্রশ্নের আলোকে জবাব লিখে জমা দিয়েছেন।

সুনামগঞ্জ সদর উপজেলার কাঠইর ইউপির চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. বুরহান উদ্দিন বলেন, ‘দলীয় সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সঙ্গে দেখা করার পর তিনি লিখিতভাবে আমাকে নির্বাচনী ইশতেহার, আওয়ামী লীগের রাজনৈতিক উন্নয়ন দর্শন ও ইতিহাস বিষয়ে জানতে চেয়েছেন।


মন্তব্য