kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বাহুবলে রফিক হত্যা

প্রতিবাদে মহাসড়ক অবরোধ, মানববন্ধন

হবিগঞ্জ প্রতিনিধি   

৬ মার্চ, ২০১৬ ০০:০০



হবিগঞ্জের বাহুবলে যুবসংহতি নেতা রফিক মিয়া হত্যাকাণ্ডের প্রতিবাদে ও জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সভা, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় লোকজন। গতকাল শনিবার ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচি পালিত হয়।

বিভিন্ন ব্যানারে সকাল ১১টায় উপজেলার মিরপুর চৌমুহনীতে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে জনতা। পরে মিছিলকারীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। এরপর শুরু হয় প্রতিবাদ সভা। চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে জনতা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

বক্তারা বলেন, গ্রেপ্তার দুই আসামি আব্দুল জাহির ও আবুল কালামের চার দিনের রিমান্ড শেষ হলেও এখনো হত্যার ক্লু উদ্ঘাটন করতে পারেনি পুলিশ। পুলিশ আসামিদের সঙ্গে আঁতাত করেছে। জনতা মামলাটি গোয়েন্দা বিভাগে (ডিবি) স্থানান্তর ও বাহুবল থানার ওসির অপসারণ দাবি করে। বক্তারা বলেন, ঘটনার দিন মামলার ৩ নম্বর আসামি হাশিমের ঘর থেকে রক্তমাখা লুঙ্গি উদ্ধার করে র‌্যাব ও পুলিশ। কিন্তু এখনো তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।


মন্তব্য