লক্ষ্মীপুরে শিক্ষককে মারধর ছাত্রদের-332651 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


লক্ষ্মীপুরে শিক্ষককে মারধর ছাত্রদের ক্লাস বর্জন বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৬ মার্চ, ২০১৬ ০০:০০



লক্ষ্মীপুর সদরের তিতারকান্দি ভূঁইয়ারহাট ফাজিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোর্শেদ আলমকে গত বৃহস্পতিবার শ্রেণিকক্ষ থেকে তুলে নিয়ে মারধর করার অভিযোগ উঠেছে। ঘটনার প্রতিবাদে ওই মাদ্রাসার শিক্ষার্থীরা শনিবার ক্লাস বর্জন করে শ্রেণিকক্ষে তালা লাগিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। এ সময় তারা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমর কান্তি বসাক ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

জানা গেছে, শিক্ষক মোর্শেদ আলম গত বৃহস্পতিবার সকালে নবম শ্রেণির এক ছাত্রীকে শাসন করেন। খবর পেয়ে দুপুরে ছাত্রীর বাবা তিতারকান্দি গ্রামের আবদুর রহিম লোকজন নিয়ে মাদ্রাসায় যান। এ সময় তাঁরা শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষককে গালমন্দ করেন। একপর্যায়ে তাঁকে তুলে নিয়ে মাঠে মারধর করেন। এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষার্থী ও এলাকাবাসী। শনিবার সকালে শিক্ষার্থীরা মাদ্রাসায় গিয়ে শ্রেণিকক্ষে তালা লাগিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।

এ ব্যাপারে তিতারকান্দি ভূঁইয়ারহাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আ ন ম মোসলেহ উদ্দিন বলেন, ‘ঘটনাটি দুঃখজনক। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শনিবার কোনো ক্লাস হয়নি। বিচারের আশ্বাস দিয়ে তাদের শান্ত করা হয়েছে। রবিবার দুপুর ১২টায় অভিযুক্তরা বিদ্যালয়ে এসে লাঞ্ছিত হওয়া শিক্ষকের কাছে ক্ষমা চাইবেন বলে সিদ্ধান্ত হয়েছে। এ ঘটনায় শিক্ষক মোর্শেদ আলমকেও শোকজ করা হয়েছে।’

রায়পুরে বাড়িতে ভাঙচুর, আহত ১০

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী গ্রামে প্রতিপক্ষের লোকজন একটি বসতঘরে হামলা ও ভাঙচুর চালিয়েছে। এ সময় তাদের অতর্কিত হামলায় নারী, বৃদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়। জমি নিয়ে বিরোধের জের ধরে গতকাল শনিবার সকালে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানায়, উত্তর চরবংশীর ৩ নম্বর ওয়ার্ডের ছৈয়ালবাড়ি জামে মসজিদ সংলগ্ন স্থানে ৯ শতাংশ জমি নিয়ে ওই এলাকার আবদুল করিমের সঙ্গে এয়াকুব বেপারিদের বিরোধ চলে আসছে। এরই জের ধরে ঘটনার সময় এয়াকুব বেপারি ও নুরনবী বেপারির নেতৃত্বে অর্ধশতাধিক লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে করিম বেপারির ওই জমিতে থাকা বসতবাড়িতে অতর্কিত হামলা চালায়। এসময় তারা কুপিয়ে ও পিটিয়ে ১০ জনকে জখম করে। ভাঙচুর করে বসতঘরে লুটপাট চালায় বলেও ক্ষতিগ্রস্ত পরিবারের অভিযোগ।

যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন লক্ষ্মীপুর সদরের সৈয়দপুর গ্রামে দুই লাখ টাকা যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে।

গৃহবধূ ইয়াসমিন আক্তার মর্জিনা বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাতসহ তাঁর শরীরের বিভিন্ন অংশে জখমের চিহ্ন রয়েছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে তাঁর বাবা চন্দ্রগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, ১০ বছর আগে উপজেলার সৈয়দপুর গ্রামের আমিন খানের ছেলে কামরুজ্জামান সুমনের সঙ্গে পাশের গোপালপুর গ্রামের ইয়াসমিন আক্তার মর্জিনার বিয়ে হয়। এরপর থেকে সুমন শ্বশুরপক্ষের কাছে যৌতুক চেয়ে আসছে। যৌতুক না পেয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি স্ত্রী মর্জিনাকে এলোপাতাড়ি পেটান। খবর পেয়ে মর্জিনার আত্মীয়স্বজন ও স্থানীয়রা তাঁকে উদ্ধার করে  হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে মর্জিনার বাবা মনির হোসেন জানান, বিয়ের পর সুমন তাঁর কাছে বাড়ি করার জন্য পাঁচ লাখ টাকা দাবি করেন। তিনি তিন লাখ টাকা দেন। সম্প্রতি বিদেশফেরত সুমন বাকি দুই লাখ টাকা দাবি করেন। ওই টাকা না পেয়ে সুমন তাঁর (মনির) চার মাসের অন্তঃসত্ত্বা মেয়েকে বেদম পিটিয়েছেন। চন্দ্রগঞ্জ থানার এসআই মো. কাউছার জানান, বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য