তিন খুন, চার লাশ-332377 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭

তিন খুন, চার লাশ

প্রিয় দেশ ডেস্ক   

৫ মার্চ, ২০১৬ ০০:০০



পারিবারিক বিরোধসহ একাধিক ঘটনায় তিন স্থানে তিনজন খুন হয়েছেন। এ ছাড়া আরো চার স্থান থেকে নারীসহ চারজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। কালের কণ্ঠর নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর : লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ এলাকার প্রবাসী শাহেদ আলমের বাড়ির উঠান থেকে শুক্রবার সকালে ফারুক হোসেন (২৪) নামে এক গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বিষয়টিকে ফারুকের পরিবার পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করলেও প্রবাসীর পরিবার এটিকে আত্মহত্যা বলছে। ফারুক উপজেলার ফরাশগঞ্জ এলাকার কারিমুল হকের ছেলে। শাহেদ আলমের স্ত্রী আফরোজা বেগম বলেন, ‘রাতের খাবার খেয়ে ফারুক ঘর থেকে বের হয়ে আর ফেরেনি। সকালে উঠানে তাঁর লাশ পড়ে থাকতে দেখি। লাশের পাশে একটি বিষের বোতল ও ইঁদুরের ওষুধের প্যাকেট পাওয়া যায়।’ ফারুক বিষপান করে আত্মহত্যা করেছেন বলেও দাবি করেন আফরোজা।

ফারুকের বাবা কারিমুল হক বলেন, ‘পরিকল্পিতভাবে ফারুককে শ্বাসরোধে হত্যার পর মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালানো হয়। সে বিষপান করে আত্মহত্যা করেনি।’ এ সময় তিনি ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারীর সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রাম থেকে শুক্রবার সকালে চায়না বেগম (২৩) নামে এক নারী পাটকল শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বোয়ালমারী থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

চায়না বেগমের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানীর খায়েরহাট গ্রামে। তিনি ও তাঁর স্বামী সুমন শেখ পারটেক্স জুটমিলে কাজ করতেন। চায়না ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। ঘটনার পর থেকে তাঁর স্বামী সুমন শেখ পলাতক রয়েছেন। বোয়ালমারী থানার এসআই সুকুমার রায় জানান, প্রাথমিকভাবে জানা গেছে চায়না গুল (এক ধরনের তামাক) খেয়ে আত্মহত্যা করেছেন।  চায়নার ভাগ্নে হাসান শেখ জানান, আট মাস আগে তাঁর খালু সুমন শেখ ঢাকায় দ্বিতীয় বিয়ে করার পর থেকে তাঁদের মধ্যে কলহ সৃষ্টি হয়।

হবিগঞ্জ : হবিগঞ্জ শহরের মাহমুদাবাদে টাকার ভাগ নিয়ে কিতাব আলী নামে একজনকে খুন করার অভিযোগ উঠেছে তাঁর দুই ছেলের বিরুদ্ধে। কিতাব সদরের দরিয়াপুর গ্রামের মোজ্জাফ্ফর আলীর ছেলে। গত বৃহস্পতিবার রাতে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় শুক্রবার সকালে পুলিশ কিতাব আলীর ছেলে আল আমিনকে গ্রেপ্তার করেছে। পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি হত্যার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় লোকজন জানায়, কিতাব আলী কয়েক মাস আগে তিন কোটি টাকার জায়গা বিক্রি করেন। এ নিয়ে তাঁর ছেলে জুয়েল ও আলামিনের সঙ্গে কিছুদিন ধরে টাকা ভাগ নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে বৃহস্পতিবার রাতে তাঁর ছেলেরা তাঁকে খুন করেছে বলে অভিযোগ করেন নিহতের বোন জমিলা খাতুন ও পুতুলা আক্তার এবং ভাই বিলাত আলী।  স্থানীয় লোকজন আরো জানায়, কিতাব আলী স্ট্রোক করে মারা গেছেন বলে এলাকায় মাইকযোগে প্রচার করেন তাঁর ছেলেরা। পরে লাশের গোসল দেওয়ার সময় শরীরে আঘাতের চিহ্ন দেখা যায়। বিষয়টি জানিয়ে পুলিশে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

কিতাব আলীর বোন জমিলা খাতুন বলেন, ‘টাকা নিয়ে বিরোধের জের ধরেই রুবেল, আলামিন ও তার সহযোগীরা মিলে কিতাব আলীকে হত্যা করেছে।’

জুয়েল ও আলামিন বলেন, ‘আমার বাবার স্বাভাবিক মৃত্যু হয়েছে। বাবা স্ট্রোক করে মারা গেছেন। এ ঘটনাকে ভিন্ন খাতে প্রভাবিত করতেই প্রতিপক্ষের লোকজন চেষ্টা চালাচ্ছে।’

ঝিনাইদহ : ঝিনাইদহের হরিণাকুণ্ডু থেকে জসিম উদ্দিন (২৫) নামে এক শিবির নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে হিঙ্গারপাড়া গ্রামের শোশপাড়া মাঠ থেকে লাশটি উদ্ধার করা হয়। জসিম ঝিনাইদহ সদরের কালুহাটি গ্রামের খলিল মণ্ডলের ছেলে। হরিণাকুণ্ডু থানার ওসি মাহাতাব উদ্দিন জানান, জসিমকে গুলি করে ও কুপিয়ে দুর্বৃত্তরা হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): ময়মনসিংহের নান্দাইলের পল্লী থেকে শুক্রবার সকালে মো. শরিফ মিয়া (২৪) নামে এক যুবকের জবাই করা লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কাদিরপুর গ্রামের মো. সুরুজ মিয়ার একমাত্র ছেলে। এ ঘটনায় শরিফের ভায়রা ভাই উজ্জ্বল মিয়াকে আটক করেছে পুলিশ।

নান্দাইল থানার ওসি মো. আতাউর রহমান বলেন, শরিফ নিজের মোটরসাইকেল দিয়ে ভাড়ায় যাত্রী পরিবহন করত। তার মোটরসাইকেলটি ছিনিয়ে নেওয়ার জন্যই তাকে হত্যা করা হতে পারে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে  আহত মো. জহুরুল ইসলাম (২৩) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি উপজেলার কোচাশহর ইউনিয়নের বনগ্রামের কফিল উদ্দিনের ছেলে এবং গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজের ডিগ্রি শেষবর্ষের ছাত্র ছিলেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশে বাড়ির সীমানার বিরোধ নিয়ে বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাই নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্য এক ভাই। নিহত রহমত আলী (৩০) উপজেলার নওগাঁ ইউনিয়নের মহিষলুটি গ্রামের মজিবুর রহমান মজুর ছেলে।

মন্তব্য