রিসোর্টে ডাকাত হানা -332279 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


রিসোর্টে ডাকাত হানা

আরো তিন স্থানে লুট

প্রিয় দেশ ডেস্ক   

৫ মার্চ, ২০১৬ ০০:০০



কয়েক স্থানে ডাকাতির ঘটনা ঘটেছে। গাজীপুরে একটি রিসোর্টে বেড়াতে গিয়ে ডাকাতদের হামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ও বিআরটিএর কর্মকর্তাসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

গাজীপুর : গাজীপুর সদরের ভবানীপুরের পিঙ্গাইল গ্রামে রাজেন্দ্র ইকো রিসোর্ট অ্যান্ড ভিলেজে গত বৃহস্পতিবার রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদের হামলায় দর্শনার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এইচ এম তায়েহীদ জামাল শিপু ও বিআরটিএর কর্মকর্তাসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। পরে ডাকাতরা তাঁদের কাছ থেকে টাকা, স্বর্ণালংকার, ট্যাব ও মোবাইল ফোনসেট লুটে করে নেয়। তবে রাজেন্দ্র ইকো রিসোর্ট অ্যান্ড ভিলেজের ম্যানেজার আক্তার উজ্জামান রানা দাবি করেন, কোনো ডাকাতির ঘটনা ঘটেনি। এটি একটি সমবায়ী প্রতিষ্ঠান। একজন বিদেশি গার্মেন্ট বায়ারসহ প্রতিষ্ঠানের অংশীদাররা রাতে কটেজে অবস্থান করছিলেন। কিছু সংখ্যক বহিরাগত রাতে অংশীদারদের (পার্টনার) ওপর হামলা করেছিল। ব্যবসায়িক সুনাম নষ্ট করার জন্য এ হামলা চালানো হয়ে থাকতে পারে বলেও তিনি ধারণা করেন।

মৌলভীবাজার : মৌলভীবাজারের রাজনগরের ক্ষেমসহস্র গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। ১৫-১৬ জনের ডাকাতদল ধারালো অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে জিম্মি করে এক লাখ ৮৪ হাজার টাকা, ১২ ভরি স্বর্ণালংকার ও তিনটি মোবাইল ফোনসেট লুট করে নিয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। গত বৃহস্পতিবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। রাজনগর থানার ওসি আবদুল বাসেদ বলেন, ‘আমরা সকাল ৯টায় খবর পেয়ে ঘটনাস্থলে গেছি। বিষয়টি সন্দেহজনক। এ ব্যাপারে এখনো কেউ অভিযোগ দেয়নি।’

নরসিংদী : নরসিংদী শহরের ইসলাম প্লাজায় আরআরএস টেক্সটাইল মিলের অফিসে হামলা চালিয়ে নগদ টাকাসহ সাড়ে ১৫ লাখ টাকার মালামাল লুট করার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক আল ফারুক সরকারের ছেলে রাজিব সরকার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। নরসিংদী সদর মডেল থানার ওসি গোলাম মোস্তফা বলেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে ব্যবসায়িক লেনদেনের ঝামেলা নিয়ে এ ঘটনা ঘটেছে। পুলিশ তদন্ত করে প্রয়োজনীয় আইনি প্রদক্ষেপ গ্রহণ করবে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এক শিক্ষক দম্পতিকে মারধর করে মালামাল লুট করে নেওয়ার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার রাতে ঢাকা-সিলেট মহাসড়কের ইসলামাবাদ ও বাড়িউড়ার মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে। সরাইল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবদুল হক জানান, কিছু দুষ্কৃতকারী ওই শিক্ষককে মারধর করেছে। তবে শুক্রবার দুপুর পর্যন্ত এ বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি।

মন্তব্য