সালথায় সন্ত্রাসী হামলায় স্কুল-331883 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


সালথায় সন্ত্রাসী হামলায় স্কুল শিক্ষক নিহত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

৪ মার্চ, ২০১৬ ০০:০০



ফরিদপুরের সালথায় ভাওয়াল ইউনিয়নের শ্রীপুর গ্রামে সন্ত্রাসীর ধারালো অস্ত্রের আঘাতে বেলায়েত হোসেন ওরফে দুলাল মোল্লা (৪৫) নামের এক স্কুল শিক্ষক নিহত হয়েছেন।

দুলাল মোল্লা শ্রীপুর গ্রামের মৃত মাহমুদ মোল্লার ছেলে এবং একই উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তাঁর পরিবারের সদস্যরা ফরিদপুর শহরের আলীপুর এলাকায় ভাড়া বাড়িতে থাকে। গতকাল বৃহস্পতিবার বিকেলে শ্রীপুর গ্রামের দুলালের বাড়ির সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, শত্রুতার জের ধরে ওই গ্রামের মোকাররম মোল্লার ছেলে চিহ্নিত সন্ত্রাসী লিটন গতকাল বিকেলে বাড়ির সামনেই স্কুল শিক্ষক দুলালকে ধারালো অস্ত্র দিয়ে কোপায়। এতে দুলাল মাথা, পিঠ ও ঘাড়ে গুরুতর আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান। ঘটনার পরপরই সন্ত্রাসী লিটন এক সহযোগীর মোটরসাইকেলে পালিয়ে গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সালথা থানার ওসি ডি এম বেলায়েত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে।

পথনাটক ‘বাঘ এসেছে’ ‘বাঘ আমাদের গর্ব, বাঘ সুরক্ষা করব’ এই আহ্বানকে সামনে রেখে ফরিদপুরে মঞ্চায়িত হলো আমিনুর রহমান মৃদুলের রচনা ও নিদের্শনায় পথনাটক ‘বাঘ এসেছে’। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে এ পথনাটক মঞ্চায়িত হয়। কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমানসহ শিক্ষার্থী এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নাটকটি দেখে। পরে জেলার সাতটি স্থানে ২০ মিনিটের এ পথনাটক মঞ্চায়িত হয়। নাটকটির পরিচালক ও নির্দেশক মামুন দেওয়ান বলেন, ‘বাঘ আমাদের প্রাকৃতিক সম্পদ। বাঘ সংরক্ষণে বন মন্ত্রণালয় ও ইউএসএইডের সহযোগিতায় মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশব্যাপী এ নাটক মঞ্চায়িত করা হবে। আমরা ১০২ দিন দেশের বিভিন্ন জেলায় ২০৪টি স্থানে এ পথনাটক মঞ্চায়িত করব। আগামী ২৫ মে এ পথনাটক মঞ্চায়নের কাজ শেষ হবে।’ তিনি বলেন, গত ১১ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে নাটকটি প্রথম মঞ্চায়িত হয়।

মন্তব্য