বাকৃবি শিক্ষক সমিতির ভোট ৮ মার্চ-331501 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


বাকৃবি শিক্ষক সমিতির ভোট ৮ মার্চ

বাকৃবি প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



বাকৃবি শিক্ষক সমিতির ভোট ৮ মার্চ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতির বার্ষিক নির্বাচন আগামী ৮ মার্চ অনুষ্ঠিত হবে। আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ এবং বিএনপিপন্থী শিক্ষক সংগঠন ‘সোনালি দল’ আলাদা প্যানেলে এই নির্বাচনে অংশ নিচ্ছে।

জানা যায়, ১১ সদস্যের কার্যকরী কমিটির নির্বাচনের জন্য ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ প্যানেল থেকে সভাপতি পদের প্রার্থী হয়েছেন ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির এবং সাধারণ সম্পাদক পদে লড়বেন কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. সাইদুর রহমান। এ ছাড়া এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সহসভাপতি পদে অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারি, যুগ্ম সম্পাদক পদে অধ্যাপক ড. এ কে এম মমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে মৃত্তিকাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এবং সদস্য পদে অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস, অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান তালুকদার, অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান, অধ্যাপক ড. মো. রমিজ উদ্দিন, ড. মো. হামিদুল ইসলাম ও ড. তানভীর রহমান।

অন্যদিকে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ‘সোনালি দল’ প্যানেল থেকে সভাপতি পদের প্রার্থী হয়েছেন ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. ইদ্রিস মিয়া এবং সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন পশুবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হাশেম। এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সহসভাপতি পদে অধ্যাপক ড. মাসুম আহমাদ, যুগ্ম সম্পাদক পদে ড. মো. শহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম এবং সদস্য পদে অধ্যাপক ড. মো. রুহুল আমিন, অধ্যাপক ড. জোয়ার্দ্দার ফারুক আহমেদ, অধ্যাপক ড. মো. আবদুল আলীম, অধ্যাপক ড. মো. সাইদুল হক, ড. দীন ইসলাম ও ড. সোনিয়া সেহেলী।

এ নির্বাচনে ৫৫২ জন শিক্ষক তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন শিক্ষক সমিতির বর্তমান সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম।

এ ব্যাপারে অধ্যাপক ড. খন্দকার শরীফুল ইসলাম বলেন, বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। মনোনয়নপত্র জমার পর বিকেলে মনোনয়নপত্র যাচাই-বাছাই করে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।

মন্তব্য