মাগুরায় মিলল বোমার মতো বস্তু কাফনের-331497 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


মাগুরায় মিলল বোমার মতো বস্তু কাফনের কাপড়

মাগুরা প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



শহরের পুরনো কালেক্টরেট (ডিসি অফিস) ভবনের বিআরটিএ কর্মকর্তার কার্যা লয়ের বারান্দা থেকে বোমাসদৃশ বস্তু, কাফনের কাপড় ও আনসার উল্লাহ বাংলা সংসদ নামের একটি সংগঠনের প্রচারপত্র উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার সকালে পুলিশ এগুলো উদ্ধার করে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, বিআরটিএ অফিসের কর্মচারীদের খবরের ভিত্তিতে পুলিশ ওই ভবনের বারান্দা থেকে লাল টেপ দিয়ে মোড়ানো বোমাসদৃশ বস্তুসহ এসব উপকরণ উদ্ধার করে। উপকরণগুলোর মধ্যে ছিল কাফনের কাপড়, সাবান, আগরবাতি ও কর্পূর। এ সময় সেখানে হাতে লেখা একটি প্রচারপত্র পাওয়া যায়, যেখানে প্রেরক আনসার উল্লাহ বাংলা সংসদ ও প্রাপক হিসেবে মাগুরা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমানের নাম লেখা রয়েছে। বোমাসদৃশ বস্তুটি নিষ্ক্রিয় করতে পানিতে রাখা হয়েছে। পরে বিশেষজ্ঞ টিম দিয়ে পরীক্ষা করা হবে। পুরনো কালেক্টরেট ভবনের পাশেই বিআরটিএ ও জেলা ত্রাণ অফিস অবস্থিত। উল্টো দিকে ৫০ গজের মধ্যে জেলা প্রশাসকের কার্যা লয়। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

বিআরটিএ কর্মকর্তা বিলাস সরকার জানান, সকাল ৯টার দিকে এগুলো তাঁর অফিসের কর্মচারীদের নজরে আসে। এ সময় খবর দেওয়া হলে পুলিশ এসে সেগুলো উদ্ধার করে।

এদিকে এ বিষয়ে জেলা ত্রাণ কর্মকর্তা আব্দুর রহমান বলেন, ‘আমি মাত্র এক মাস হলো বগুড়া থেকে বদলি হয়ে এখানে এসেছি। কারা কী কারণে এগুলো আমার নামে রেখে গেছে বুঝতে পারছি না।’

মাগুরার জেলা প্রশাসক মাহবুবর রহমান এ বিষয়ে বলেন, ‘এটি তদন্তের জন্য পুলিশকে বলা হয়েছে। কালেক্টরেটের ফটকে একসময় পুলিশি পাহারা থাকত। বর্তমানে তা নেই। আমরা এ বিষয়ও পুলিশ সুপারকে জানিয়েছি।’

মন্তব্য