রাজবাড়ীতে ছাত্রী, বগুড়ায়-331489 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


অপহরণ

রাজবাড়ীতে ছাত্রী, বগুড়ায় ট্রাকচালকের খোঁজ মিলল

এখনো নিখোঁজ হবিগঞ্জের শিশু আনন্দ

প্রিয় দেশ ডেস্ক   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



কুষ্টিয়ায় অপহৃত স্কুল ছাত্রীকে গত মঙ্গলবার রাতে রাজবাড়ীতে এবং বগুড়ায় অপহৃত ট্রাকচালককে গতকাল বুধবার রেললাইনের পাশ থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। ছাত্রীকে উদ্ধারের সময় অপহরণে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের আলোচিত সাইফুর রহমান আনন্দকে অপহরণের অভিযোগে গত মঙ্গলবার রাতে এক যুবককে আটক করেছে পুলিশ। তবে এখনো শিশুটিকে উদ্ধার করা যায়নি। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

হবিগঞ্জ : অপহৃত আনন্দ শায়েস্তাগঞ্জ থানার নিশাপট গ্রামের জমির আলীর ছেলে। অভিযুক্ত আলাউদ্দিনকে (২২) অলিপুর ইন্ডাস্ট্রিয়াল পার্কের সামনে থেকে আটক করে সদর থানার পুলিশ। তাঁর বাড়ি সদর উপজেলার কেশবপুর গ্রামে। তিনি অভিযোগ অস্বীকার করেছেন।

পুলিশ জানায়, সুলতানশী হাফিজিয়া মাদ্রাসার ছাত্র আনন্দকে গত ১৬ ফেব্রুয়ারি সদর উপজেলার দক্ষিণ চরহামুয়া থেকে অপহরণ করা হয়। পরে তার বাবা জমির আলী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। গত সোমবার রাতে কেশবপুর গ্রাম থেকে একটি অপরিচিত মোবাইল ফোন নম্বরে জমির আলীর কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ চেয়ে বিকাশে পাঠাতে বলা হয়। জমির বিষয়টি সদর থানায় জানান। পরে এসআই পার্থ রঞ্জন চক্রবর্তী, এসআই রকিবুল হাসান ও এএসআই নুরে আলম সিদ্দিক কেশবপুর বাজার এলাকায় বিকাশ এজেন্টের কাছে পাঁচ লাখ টাকা পাঠান। এ সময় আলাউদ্দিন টাকা ওঠাতে এলে পুলিশ তাঁকে ধাওয়া দিয়ে আটক করে। হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, আটক আলাউদ্দিন বলছেন, তাঁর মায়ের ক্যান্সার চিকিৎসার জন্য তিনি ওই টাকা চেয়েছিলেন। টাকা না পেলে তিনি ডাকাতি করতেন। তিনি অপহরণ করেননি। তবে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

রাজবাড়ী : স্কুল ছাত্রী অপহরণের ঘটনায় গ্রেপ্তার সৌরভ আহম্মেদ কুষ্টিয়া জেলা সদরের মুলাতেঘরিয়া গ্রামের মেহেদী হাসান জুয়েলের ছেলে। সূত্র জানায়, স্কুল ছাত্রীটি গত সোমবার বিকেলে বাড়ি থেকে বের হলে সৌরভ আহম্মেদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত তাকে অপহরণ করে। মঙ্গলবার ভোরে সৌরভ ছাত্রীটিকে রাজবাড়ীতে নিয়ে আসেন। এ ঘটনায় মঙ্গলবার রাতে ছাত্রীর বাবা কুষ্টিয়া থানায় একটি মামলা করেন। রাজবাড়ী থানার এসআই মিজানুর রহমান জানান, গতকাল ছাত্রী ও সৌরভকে কুষ্টিয়া থানার পুলিশের কাছে তুলে দেওয়া হয়।

বগুড়া : অপহরণের ছয় দিন পর উদ্ধার ট্রাকচালক আব্দুল খালেক (৩০) বগুড়া শহরের পুরান বগুড়া জিলাদারপাড়ার আব্দুস সামাদের ছেলে। মাদক কারবারের বিরুদ্ধে পুলিশকে সহযোগিতা করায় তাঁকে অপহরণ করা হয় বলে জানান খালেক। গত ২৫ ফেব্রুয়ারি রাতে পুরান বগুড়া তিনমাথা এলাকা থেকে খালেককে অপহরণ করা হয়েছিল। গতকাল সকালে শহরতলির কৈচড় এলাকায় রেললাইনের পাশ থেকে পুলিশ খালেককে উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করে। খালেক অপহরণ মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক শেখ জানান, মামলার পরপরই তিন আসামিকে গ্রেপ্তার করা হয়। এতে পরিস্থিতি বেগতিক দেখে খালেককে হাত-পা বেঁধে রেললাইনের পাশে ফেলে রাখা হয়। মাদক কারবারের বিষয়ে পুলিশকে তথ্য দেওয়ায় খালেককে অপহরণ করা হয় বলে স্বীকার করেন তিনি।

নোয়াখালী : চাটখিল থেকে অপহৃত শিশু সাজ্জাদুর রহমান জিহাদকে অপহরণের ১৮ দিন পর লক্ষ্মীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার  বিকালে লক্ষ্মীপুরের মিয়াপুর থেকে চাটখিল থানা পুলিশ জিহাদকে উদ্ধার এবং অপহরণকারীর সহযোগী ইউছুফকে আটক করে।

মন্তব্য