বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত-331476 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


শিবগঞ্জের জোহরপুর সীমান্ত

বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জোহরপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বেনজির আলী (২৫) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। মঙ্গলবার রাতে সীমান্তের প্রায় দুই কিলোমিটার ভারতীয় অংশে গুলিবিদ্ধ হয়ে আহত হওয়ার পর বুধবার ভোরে তিনি তাঁর বাড়িতে মারা যান।

বিজিবির ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ জুনাইয়েদ আলম খান জানান, কয়েকজন চোরাকারবারি ভারতের নুরপুর এলাকা থেকে গরু নিয়ে ফিরছিল। জোহরপুরের ১৬/৪ এস সীমান্ত পিলার থেকে ভারতের দুই কিলোমিটার অংশে চাদনীচক এলাকায় বিএসএফ সদস্যরা তাঁদের লক্ষ্য করে গুলি চালান। এতে শিবগঞ্জের দুর্লভপুর ইউনিয়নের গাইপাড়া গ্রামের ধুলু মিয়ার ছেলে বেনজির গুলিবিদ্ধ হয়ে আহত হন। বেনজিরের সঙ্গে থাকা লোকজন তাঁকে উদ্ধার করে বাড়ি নিয়ে এলে ভোরে তিনি মারা যান।

বিজিবি অধিনায়ক জানান, এ ঘটনার প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে। শিবগঞ্জ থানার ওসি ময়নুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

এদিকে এই ঘটনায় বিকেলে চাঁপাইনবাবগঞ্জের ওয়াহেদপুর সীমান্তে ব্যাটালিয়ন পর্যা য়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই পতাকা বৈঠকে বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএফ। বৈঠক সূত্র জানিয়েছে, বিজিবির পক্ষ থেকে বেনজির হত্যাকাণ্ডের কড়া প্রতিবাদ করা হলে তারা আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে উল্লেখ করলেও বাংলাদেশি নিহত হওয়ায় দুঃখ প্রকাশ করে।

মন্তব্য