kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


খাসজমিতে রাইস মিল, বিক্ষোভ

সোনারগাঁ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২ মার্চ, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁর পঞ্চমীঘাট বাজার এলাকায় খাসজমি ও মসজিদের জমি দখল করে রাইস মিল নির্মাণের অভিযোগ উঠেছে প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এ ঘটনায় এলাকাবাসী মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এবং সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আলাদা দুটি স্মারকলিপি দিয়েছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, উপজেলার সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট বাজার এলাকায় মসজিদ ও খাসজমি দখল করে ভবন নির্মাণ করছেন হোসেন আলী ভুইয়া ও তাঁর সহযোগীরা। এ ঘটনায় এলাকার কয়েক গ্রামের মুসল্লিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় দখলকারী ও মুসল্লিদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

এ ব্যাপারে স্থানীয় করিম উদ্দিন ও আব্দুল মালেক জানান, পঞ্চমীঘাট এলাকার গোলনগরের বাসিন্দা হোসেন আলী ভুইয়া ও তাঁর সহযোগীরা পঞ্চমীঘাট জামে মসজিদ এবং খাসজমি অবৈধভাবে দখল করে একটি কারখানা ও মার্কেট নির্মাণ করছেন। এতে পঞ্চমীঘাট ও আশপাশের গ্রামের কয়েক শ মুসল্লির নামাজ পড়তে সমস্যা হবে। অবিলম্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা না হলে যেকোনো বড় ধরনের ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত হোসেন আলী ভুইয়া জানান, তিনি জোর করে খাস ও মসজিদের জায়গা দখল করেননি। তাঁর নিজস্ব মালিকানাধীন জায়গায় ভবন নির্মাণ করছেন।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম জাকারিয়া জানান, অবৈধ দখলদারিদের স্থাপনা উচ্ছেদের জন্য ইতিমধ্যে নোটিশ দেওয়া হয়েছে। শিগগিরই তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঞা বলেন, ‘এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ’


মন্তব্য