রূপগঞ্জ টঙ্গিবাড়ী ও সাভারে আটক ১৬-331210 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


রূপগঞ্জ টঙ্গিবাড়ী ও সাভারে আটক ১৬

নিজস্ব প্রতিবেদক, সাভার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) ও মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২ মার্চ, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে দেশীয় পিস্তলসহ দুজন ও জুয়া খেলার আসর থেকে অন্য সাতজনকে আটক করেছে র্যাব ১১। মঙ্গলবার বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকৃতদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম।

এদিকে টঙ্গিবাড়ীর ফজু শাহ বাজার এলাকা থেকে মঙ্গলবার ভোরে ছয় পুরিয়া হেরোইনসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো রংপুরের কোতোয়ালি থানার মুসলিমপাড়া গ্রামের মহিজ মিয়ার ছেলে মনু এবং তসলিমের ছেলে এরশাদ। তারা ফজু শাহ বাজারে সেলুনের কাজ করে। এ ব্যাপারে টঙ্গিবাড়ী থানার এসআই নুরুজ্জামান জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলার পর দুপুরে মুন্সীগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

এদিকে সাভারের ধামরাইয়ে বিরল প্রজাতির একটি তক্ষক পাচারকালে পাঁচজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে ধামরাইয়ের সানোরা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন সানোরা এলাকার আবুল কালাম আজাদের ছেলে সেলিম মিয়া, চাঁদপুরের মতলব থানার এনায়েতপুর এলাকার মৃত সেকান্দার আলীর ছেলে কবির হোসেন, বরিশালের উজিরপুর থানার শাতলা এলাকার মৃত মোবারক হোসেন হাওলাদারের ছেলে ফয়জুল হক, নেত্রকোনার আটপাড়া থানার মোস্তাপুর এলাকার মৃত রাশেদ খানের ছেলে স্বপন এবং আশুলিয়ার তৈয়বপুর এলাকার মৃত শামসুল মোড়লের ছেলে আব্দুর রাজ্জাক। এ বিষয়ে ধামরাই থানার পরিদর্শক (তদন্ত) এ এফ এম সায়েদ জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে ধামরাই ও আশপাশের এলাকায় বিরল প্রজাতির তক্ষক কেনাবেচার নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। এ ছাড়া তাঁরা প্রায়ই দেশের বাইরে তক্ষক পাচার করেন। তাঁদের বিরুদ্ধে একটি মামলা হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য