kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বিয়ের প্রস্তাব নাকচ, ছাত্রী অপহরণ

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২ মার্চ, ২০১৬ ০০:০০



চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বিয়ের প্রস্তাব নাকচ করায় নবম শ্রেণির এক ছাত্রীকে (১৪) অপহরণ করা হয়েছে। মেয়ের বাবা থানায় মামলা করলেও পুলিশ মেয়েটিকে উদ্ধার করতে পারেনি।

থানায় দায়ের করা এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, বাহারছড়ার রত্নপুর গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. বেলাল (২৪) কিছুদিন আগে বিদেশ থেকে আসে। এরই মধ্যে সে প্রতিবেশী এক মেয়েকে বিয়ে করার জন্য প্রস্তাব দেয়। মেয়ের মা-বাবা এতে রাজি হননি। মেয়েও রাজি নয়। এর পরও বেলাল ছলচাতুরী করে আত্মীয়স্বজনের মাধ্যমে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিল। গত ২৫ ফেব্রুয়ারি মেয়েটি সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় বেড়িবাঁধ এলাকায় গতিরোধ করে বেলাল। চার-পাঁচজনের সহযোগিতায় সিএনজিচালিত অটোরিকশায় মেয়েটিকে তুলে নিয়ে যায় সে। মেয়ের বাবা আবু ছালেক মানসম্মানের ভয়ে প্রভাবশালীদের সহযোগিতায় গোপনে উদ্ধারের চেষ্টা চালান। ব্যর্থ হয়ে গত ২৮ ফেব্রুয়ারি তিনি থানায় মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে গত সোমবার রাতে এজাহার নামীয় মো. এনামকে গ্রেপ্তার করে।

মেয়েটির বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃদুল কান্তি দাশ জানান, ছাত্রীকে অপহরণের জঘন্যতম ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন। নচেৎ অন্য ছাত্রীরা আতঙ্কে থাকবে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, ‘প্রযুক্তি ব্যবহার করে অপহৃতাকে উদ্ধারের চেষ্টা চলছে। শিগগিরই সে উদ্ধার হবে। অন্য আসামিদের গ্রেপ্তার করা হবে। ’


মন্তব্য