kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ভ্রাম্যমাণ আদালত

শিক্ষক ছাত্র কাজির জেল ১০ জনকে জরিমানা

প্রিয় দেশ ডেস্ক   

২ মার্চ, ২০১৬ ০০:০০



গোপালগঞ্জের কাশিয়ানীতে এসএসসি পরীক্ষার হলে অনধিকার প্রবেশের অপরাধে এক শিক্ষককে জেল ও সাত যুবককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সিরাজগঞ্জে মাদ্রাসা ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে কলেজ ছাত্রকে এবং চট্টগ্রামের বাঁশখালীতে বাল্যবিয়ে পড়ানোর অপরাধে কাজিকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ ছাড়া হবিগঞ্জ, দিনাজপুরের পার্বতীপুর ও মানিকগঞ্জের সিঙ্গাইরে ১০ জনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

গোপালগঞ্জ : গতকাল মঙ্গলবার পিঙ্গলিয়া সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসাকেন্দ্রে পরীক্ষার হলে অনধিকার প্রবেশের অভিযোগে মুকসুদপুর উপজেলার বোয়ালীয়া নিজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. নোমানকে (৩০) তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। আর এম এ খালেক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষাকেন্দ্রে অনধিকার প্রবেশের অপরাধে ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে যুবক মো. রিশাদ, সুজন, রনি, শেখ রাজু, আরিফ, সজল ও ছাব্বিরকে। কাশিয়ানীর ইউএনও মো. মুনিরুজ্জামান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সিরাজগঞ্জ : ছয় মাসের সাজাপ্রাপ্ত শামীম রেজা (২২) সদর উপজেলার শালুয়াভিটা গ্রামের আমজাদ হোসেনের ছেলে ও সিরাজগঞ্জ সরকারি কলেজের এইচএসসির ছাত্র। সদর ইউএনও ব্রেনজং চাম্বু গংয়ের ভ্রাম্যমাণ আদালত রেজাকে ওই দণ্ড দেন।

বাঁশখালী (চট্টগ্রাম) : বাঁশখালীর পালেগ্রামে বাল্যবিয়ে পড়ানোর অপরাধে কাজি মুহাম্মদ জুনাইদকে (৩৪) ১০ দিনের সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত সোমবার রাতে ইউএনও মো. সামশুজ্জামান নিজ কার্যালয়ে শুনানি শেষে এ সাজা দেন। মুহাম্মদ জুনাইদ বৈলছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের জহিরুল ইসলামের ছেলে।

হবিগঞ্জ : গতকাল সকালে ২০টি ইয়াবাসহ আটক নবীগঞ্জ উপজেলার নেয়াপাড়া গ্রামের আ. হাইকে ছয় মাসের কারাদণ্ড ও ইয়াবা সেবনের অপরাধে হবিগঞ্জ শহরের উমেদনগর এলাকার রুবেলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। দুপুরে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পার্বতীপুর (দিনাজপুর) : পথচারী চলাচলে বিঘ্ন ও যানজট সৃষ্টির দায়ে গতকাল পার্বতীপুর শহরের বাবু এন্টারপ্রাইজের মালিক জাহাঙ্গীর আলম বাবু, কবির ট্রেডার্সের মালিক রেজাউল হক ও পিকআপ ভ্যানচালক রাশেদুল ইসলামকে সাত হাজার ৩০০ টাকা জরিমানা করেন ইউএনও তরফদার মাহমুদুর রহমানের ভ্রাম্যমাণ আদালত।

মানিকগঞ্জ : সিঙ্গাইর পৌর এলাকায় সোমবার রাতে এক কাউন্সিলরের ছেলেসহ ছয় মাদকাসক্তকে এক হাজার ৫০০ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। তারা হলো পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের শহিদুল, কাংশা গ্রামের রিয়াজুল, এনামুল, জয়নাল, আজিমপুর গ্রামের সাদমান ও রুবেল। ইউএনও শেখ জাহিদুল ইসলাম এ অর্থদণ্ড দেন।


মন্তব্য