kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সাগরে অর্ধশত জেলে অপহৃত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

২ মার্চ, ২০১৬ ০০:০০



সাগরে অর্ধশত জেলে অপহৃত

রামনাবাদ নদের মোহনা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে অর্ধশত চিংড়ি শিকারি জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলে দস্যুদের এ তাণ্ডব।

ডাকাতির শিকার কয়েকটি জেলে নৌকার জেলে মো. নাসির উদ্দিন, মো. ইদ্রিস মিয়া ও মো. সিদ্দিক জেলেদের অপহরণের খবর নিশ্চিত করেছেন।

অপহরণের শিকার জেলেরা হচ্ছেন মো. জাফর মোল্লা, মো. রেজাউল করিম, মো. জাহাঙ্গীর হোসেন, মো. জালাল উদ্দিন, মো. সোবাহান, মো. নান্না মিয়া। তাঁদের সবার বাড়ি পটুয়াখালীর কলাপাড়ার ধুলাসার ইউনিয়নের নতুনপাড়া, চরগঙ্গামতি এবং লাতাচাপলী ইউনিয়নের পশ্চিম চাপলী ও কুয়াকাটা গ্রামে।

অপহরণের কথা স্বীকার করে জেলে মো. নাসির উদ্দিন আরো জানান, জেলেরা মঙ্গলবার সকালে চিংড়ি মাছ ধরছিল। এ সময় একাধিক ট্রলারযোগে আসা ১০-১২ জন দস্যু জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ট্রলারে তুলে নেয়। তখন ওই ট্রলারে অন্তত অর্ধশত জেলেকে জিম্মি অবস্থায় দেখা গেছে।

নাসির আরো জানান, জলদস্যুরা জেলেদের নৌকার মাছ, জাল, টাকা-পয়সা ও মোবাইল ফোনসেট নিয়ে গেছে। অপহৃতদের অধিকাংশই মাঝি। জলদস্যুরা সুন্দরবনের দিকে জেলেদের নিয়ে যাওয়ার সময় প্রত্যেক জেলের মুক্তিপণ হিসেবে এক লাখ টাকা করে দাবি করে।

এ ঘটনায় নিজামপুর কোস্টাগার্ড কনটিনজেন্ট কমান্ডার বলেন, ‘ডাকাতির ঘটনা আমাদের কেউ জানায়নি। আমাদের টহলরত টিম সাগরবক্ষে অবস্থান করছে। তবে একটি টিম ঘটনাস্থলসহ বিভিন্ন স্থানে অভিযান শুরু করবে। ’


মন্তব্য