শাহজাদপুরে আ. লীগ নেতাকে কুপিয়ে-331042 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


শাহজাদপুরে আ. লীগ নেতাকে কুপিয়ে হত্যা

মির্জাপুরে গৃহবধূ খুন, বাগমারায় নিখোঁজ ব্যবসায়ী, আশাশুনিতে মিলল যুবকের লাশ

প্রিয় দেশ ডেস্ক   

২ মার্চ, ২০১৬ ০০:০০



সিরাজগঞ্জের শাহজাদপুরে ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতাকে সোমবার রাতে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আর রাজশাহীর বাগমারায় নিখোঁজ ব্যবসায়ীর ও সাতক্ষীরার আশাশুনিতে অজ্ঞাতপরিচয় যুবকের লাশ গতকাল মঙ্গলবার উদ্ধার করেছে পুলিশ। টাঙ্গাইলের মির্জাপুরে খুন হয়েছেন এক গৃহবধূ। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সিরাজগঞ্জ : নিহত কোরবান আলী শাহজাদপুর উপজেলার সরাতৈল গ্রামের আব্দুল আজিজের ছেলে ও কায়েমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। কোরবান আলীর পরিবার ও স্থানীয় লোকজন জানায়, পূর্বশত্রুতার জের ধরে কোরবানকে হত্যা করা হতে পারে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে। শাহজাদপুর থানার ওসি রেজাউল করিম জানান, সোমবার রাতে স্থানীয় বাজার থেকে সরাতৈল নিজ বাড়িতে ফেরার পথে দুর্বৃত্তরা কোরবান আলীকে তাঁর ঘাড়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে তাঁর লাশ উদ্ধার করে। বিষয়টির তদন্ত চলছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের ভাই মাজন প্রামাণিক বাদী হয়ে ৩০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। অভিযুক্তদের ধরতে অভিযান চলছে। লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকাবাসী জানায়, স্থানীয় যেকোনো সমস্যার সমাধানে কোরবান আলী সবার আগে এগিয়ে আসতেন। এ কারণে অনেকের বিরাগভাজন ছিলেন তিনি। এ ছাড়া সরাতৈল গ্রামে দীর্ঘদিন ধরে মোল্লা ও ডোকার গোষ্ঠীর মধ্যে বিবাদ চলছে। এ নিয়েও কোরবান হত্যার শিকার হতে পারেন। এর আগে দুই বার হত্যার উদ্দেশ্যে কোরবানের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

রাজশাহী : বাগমারার শিকদারী বাজারের পাশে একটি পরিত্যক্ত ইটখোলা থেকে গতকাল দুপুরে উদ্ধার করা হয়েছে ব্যবসায়ী আনোয়ার হোসেনের (৫০) ক্ষত-বিক্ষত লাশ। চারদিন আগে তিনি নিখোঁজ হয়েছিলেন। আনোয়ার হোসেন উপজেলার দ্বীপপুর এলাকার বাসিন্দা ও দ্বীপপুর বাজারের মুদি দোকানদার ছিলেন। এ ঘটনায় জড়িত সন্দেহে দ্বীপপুর এলাকার আব্দুল মান্নান নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। অন্যদিকে আনোয়ার হোসেন নিখোঁজ হওয়ার পর থেকেই আব্দুল মান্নানের মেয়ে জামাই মজনু রহমান পলাতক রয়েছেন। তাঁর বাড়ি নওগাঁর রানীনগর উপজেলার জয়পুরহাট গ্রামে।

সাতক্ষীরা : আশাশুনির বড়দল ইউনিয়নের পাঁচপোতা বিল থেকে অজ্ঞাতপরিচয় যুবকের লাশ উদ্ধার করা হয়। আশাশুনি থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, ওই যুবকের ঘাড়ে ও পিঠে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে। লাশের পরনে কালো রঙের প্যান্ট ও সাদা রঙের হাফ হাতার গেঞ্জি আছে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুরের আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামে সোমবার রাতে গৃহবধূ ফারজানাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নিহতের স্বামী সেলিম রেজা ও শাশুড়ি মনোয়ারা বেগমকে আটক করেছে পুলিশ। গৃহবধূ ফারজানা একই উপজেলার ফতেপুর ইউনিয়নের শুভূল্যা গ্রামের ব্যবসায়ী ফারুক মিয়ার মেয়ে।

মন্তব্য