kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


সোনারগাঁয় ট্যাংকি পরিষ্কার করতে নেমে দুজনের মৃত্যু

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১ মার্চ, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কসংলগ্ন হাতুরাপাড়ায় গতকাল সোমবার ময়না ট্রেডিংয়ে পোড়া মবিল শোধনাগারের ট্যাংকি পরিষ্কার করতে গিয়ে দুই কর্মচারী নিহত হয়েছেন। ঘটনার পর থেকে ওই প্রতিষ্ঠানের মালিক গা ঢাকা দিয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, হাতুরাপাড়ায় মেসার্স চান অ্যান্ড সূর্য ফিলিং স্টেশনের শাখা প্রতিষ্ঠান ময়না ট্রেডিংয়ের পোড়া মবিল শোধনাগার ট্যাংকের ময়লা পরিষ্কার করতে ভেতরে প্রবেশ করে নিরাপত্তা প্রহরী হান্নান মিয়া (৪০) ও ব্যবস্থাপক মাসুম হোসেন (৩৫)। দীর্ঘ সময় অতিবাহিত হলেও তাঁরা ওই ট্যাংকি থেকে বেরিয়ে না আসায় প্রতিষ্ঠানটির অন্য কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় ট্যাংকির ভেতর থেকে তাঁদের সন্ধান না পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয় এলাকাবাসী ও প্রতিষ্ঠানের অন্য শ্রমিকরা।

ঢাকা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও এলাকাবাসী প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে মাসুম মিয়া ও হান্নান মিয়ার লাশ উদ্ধার করে। নিহত হান্নান মিয়া নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার দিগলদী কান্দা গ্রামের মৃত জিন্নাত আলীর ছেলে ও মাসুম মিয়া বরিশালের উজিরপুর উপজেলার গাজীরপাড় গ্রামের মোজাম্মেল হকের ছেলে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শী আবুল কালাম ও মনোয়ার হোসেন জানান, ময়না ট্রেডিংয়ের মালিক মেহেদী হাসান অবৈধভাবে পোড়া মবিলের ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তাঁর নির্দেশে দুই কর্মচারী পোড়া মবিলের ট্যাংক পরিষ্কার করতে গিয়ে নিহত হয়েছেন। ঘটনার পর থেকে তিনি ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে গা ঢাকা দিয়েছেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের দলনেতা আলাউদ্দিন জানান, দুজন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, এ ঘটনায় প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে তাদের অবিলম্বে গ্রেপ্তার করা হবে। এ বিষয়ে (সন্ধ্যা পৌনে ৭টায়) থানায় মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য