kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সাভার কলেজ

দুর্নীতি না করার শপথ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১ মার্চ, ২০১৬ ০০:০০



শিক্ষা, কর্ম, দৈনন্দিন জীবনসহ সব ক্ষেত্রে দুর্নীতি না করার শপথ নিয়েছে সাভার বিশ্ববিদ্যালয় কলেজের আড়াই শতাধিক শিক্ষার্থী। স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) সাভারের আয়োজনে এবং সাভার বিশ্ববিদ্যালয় কলেজের সার্বিক সহযোগিতায় গতকাল সোমবার সকালে কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারের পাদদেশে এ শপথের আয়োজন করা হয়।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটির (সনাক) অঙ্গসংগঠন স্বজন ওই আয়োজন করে। কলেজের শিক্ষার্থীরা দুর্নীতিবিরোধী শপথ পাঠের পাশাপাশি দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর দেয়। পরে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধবিষয়ক একটি বই দেওয়া হয়।

সাভার বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ মো. ছমির আলীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন স্বজন সদস্য লায়ন অধ্যক্ষ মো. আমজাদ হোসেন, কলেজ শিক্ষক শাহানা জাহান সিদ্দিকা ও স্বজন সদস্য সুফিয়া খাতুন।

মো. ছমির আলী বলেন, একদিন দেশের সব খাতে দুর্নীতি নির্মূল হয়ে সোনার বাংলাদেশ গড়ে উঠবে। তিনি বিভিন্ন খাতে দুর্নীতির বিরুদ্ধে উদ্যোগ নিতে টিআইবির প্রতি আহ্বান জানান। কোমলমতি শিক্ষার্থীদের মাঝে দুর্নীতিবিরোধী কার্যক্রমের উদ্যোগ নেওয়ায় তিনি টিআইবি ও সনাকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ছাড়া দিনব্যাপী দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর সংগ্রহ কার্যক্রম পরিচালিত হয়।


মন্তব্য