নারায়ণগঞ্জে বিএনপির ২২ নেতাকর্মী-330790 | প্রিয় দেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


যুবলীগ নেতা হত্যা মামলা

নারায়ণগঞ্জে বিএনপির ২২ নেতাকর্মী জেলে

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১ মার্চ, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় যুবলীগ নেতা আমজাদ হোসেন মোল্লা হত্যা মামলায় বিএনপির ২২ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার নারায়ণগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালত আসামিদের জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতে আত্মসমর্পণ করেন সালাউদ্দীন আহম্মেদ, ইকবাল হোসেন, নাঈম, মামুন, পাপ্পু, রবিন, নজরুল ইসলাম, আল-আমিন, খোকন, শাহিন, নয়ন, হাসিব, সোহেল, কামাল হোসেন, রনি, আরজিন, সাজ্জাদ হোসেন ওরফে আতাউর মেম্বার, আব্দুর গাফফার, জামাল ড্রাইভার, পারভেজ, বেলায়েত হোসেন ও রাজীব। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ছোলেমান মিয়া পারুল বলেন, আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। যাদের এ মামলায় আসামি করা হয়েছে তারা এ ঘটনায় জড়িত নয়। তারা বিএনপির নেতাকর্মী হওয়ায় তাদের রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য এ মামলায় আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৩০ নভেম্বর আড়াইহাজারের পাঁচরুখী এলাকায় যুবলীগকর্মী আমজাদ হোসেন মোল্লাকে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহতের স্ত্রী বিলকিস বেগম বাদী হয়ে যুবদলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবুসহ ৩৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো  ১০-১২ জনকে আসামি করে মামলা করেছিলেন।

মাদক কারবারির জেল

দুই জেলেকে জরিমানা

রূপগঞ্জে এক মাদক কারবারিকে দুই বছরের বিনা শ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লোকমান হোসেন এ দণ্ড দেন। দণ্ডিত মনির হোসেন নুর আলমের (৩৮) বাড়ি রূপগঞ্জ ইউনিয়নের মালা মার্কেট এলাকায়। রূপগঞ্জ থানার এএসআই নাজিম উদ্দিন জানান, মনির হোসেন দীর্ঘদিন ধরে মালা মার্কেট এলাকায় গাঁজা, হেরোইন ও ইয়াবার কারবার করে আসছিল। গতকাল সকালে অভিযান পরিচালনা করে মাদক বিক্রিকালে পাঁচ পুরিয়া হেরোইনসহ তাকে আটক করা হয়। পরে বিকেলে ভ্রাম্যমাণ আদালতে অভিযোগ প্রমাণিত হলে তাকে ওই কারাদণ্ড দেন। এদিকে নারায়ণগঞ্জ শহরে শীতলক্ষ্যা নদীতে তিন মণ জাটকাসহ আটক দুই জেলে নরেশ চন্দ্র বর্মণ ও ইন্দ্রজিৎ বর্মণকে ছয় হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে সদর ইউএনও আফরোজা আক্তার চৌধুরী এ আদালত পরিচালনা করেন।

মন্তব্য