kalerkantho

শেরপুর বিএনপির ১০০ নেতাকর্মী কারাগারে

শেরপুর প্রতিনিধি   

৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেরপুরে পৃথক ছয়টি বিস্ফোরক মামলায় বিএনপির ১০০ নেতাকর্মীর জামিনের মেয়াদ না বাড়িয়ে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে এসব নেতাকর্মী উচ্চ আদালতে আগাম জামিনের মেয়াদ শেষে সংশ্লিষ্ট আদালতে জামিন বাড়াতে আবেদন করেছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় এসব মামলা করা হয়।

কারাগারে পাঠানো কয়েকজন নেতা হলেন নালিতাবাড়ী উপজেলা বিএনপির সভাপতি নূরুল আমিন, সাধারণ সম্পাদক মো. আশরাফ হোসেন, সাবেক পৌর মেয়র ও শহর বিএনপির সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান লিটন, শ্রীবরদী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম দুলাল।

আদালত সূত্র জানায়, নালিতাবাড়ী থানার বিস্ফোরক আইনের চারটি মামলায় উপজেলা বিএনপির ৭৮ নেতাকর্মী এবং শেরপুর সদর থানার একটি মামলায় ২০ নেতাকর্মী হাইকোর্টের ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন আগাম জামিনের মেয়াদ শেষে মুখ্য বিচারিক হাকিমের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। মুখ্য বিচারিক হাকিম সুদীপ্ত দাস জামিন নামঞ্জুর করেন। অন্যদিকে জেলা ও দায়রা জজ আদালতে একটি বিস্ফোরক মামলায় জামিন চান আব্দুর রহিম দুলালসহ দুই নেতা। বিচারক কে এম শহীদ আহমেদ জামিন নামঞ্জুর করেন।

মন্তব্য